Advertisement
১৯ এপ্রিল ২০২৪

ম্যান ইউনাইটেডের খেতাব চান লুকাকু

ইংলিশ প্রিমিয়ার লিগে পরের তিন ম্যাচে যত বেশি  সম্ভব গোল করাই লক্ষ্য রোমেলু লুকাকুর। সেক্ষেত্রে সোনার বুটের লড়াইয়ে এগিয়ে যেতে পারেন তিনি। সামনে সহজ তিন দলও পাচ্ছেন। শনিবার ওল্ড ট্র্যাফোর্ডে তাঁর ক্লাব খেলবে উলভসের সঙ্গে। পরের দুই প্রতিপক্ষ ওয়েস্ট হ্যাম ও নিউক্যাসল।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০১৮ ০৩:৩৯
Share: Save:

ইংলিশ প্রিমিয়ার লিগে পরের তিন ম্যাচে যত বেশি সম্ভব গোল করাই লক্ষ্য রোমেলু লুকাকুর। সেক্ষেত্রে সোনার বুটের লড়াইয়ে এগিয়ে যেতে পারেন তিনি। সামনে সহজ তিন দলও পাচ্ছেন। শনিবার ওল্ড ট্র্যাফোর্ডে তাঁর ক্লাব খেলবে উলভসের সঙ্গে। পরের দুই প্রতিপক্ষ ওয়েস্ট হ্যাম ও নিউক্যাসল।

লুকাকু ইপিএলে এ বার চার গোল করেছেন। চেলসির এডেন অ্যাজার পাঁচ গোল করেছেন। লুকাকু ম্যান ইউ-র শেষ দু’টি ম্যাচেই গোল পেয়েছেন। বার্নলির বিরুদ্ধে ২-০ জয়ে দু’টি গোল। ওয়াটফোর্ডের বিরুদ্ধে ২-১ জয়ে একটি। তবু লুকাকুর তীক্ষ্ণতা নিয়ে সমালোচনা থামার নয়। বলা হচ্ছে, তাঁর ফুটবলে শক্তির প্রাবল্য বেশি। যে কারণে নাকি ইপিএলের সেরা ছ’টি ক্লাবের বিরুদ্ধে গোল পান না। হয়তো তাই অনেকে বলছেন, সোনার বুট জিততে এ বার তাঁকে পরের তিনটি ম্যাচে যত বেশি সম্ভব গোল করে ফেলতে হবে।

লুকাকুর সুবিধে, লিভারপুলের মহম্মদ সালাহ ও টটেনহ্যামের হ্যারি কেন গত মরসুমের মতো গোল পাচ্ছেন না। আর সের্খিয়ো আগুয়েরোর চোট আছে। এই মরসুমে সোনার বুট জেতার সম্ভাবনা কতটা জানতে চাওয়া হলে লুকাকুর প্রতিক্রিয়া, ‘‘এখানে সব সময় আগুয়েরো, কেন আর সালাহর সঙ্গে প্রতিযোগিতায় নামতে হচ্ছে। কারণ আমি স্ট্রাইকার।’’ সঙ্গে যোগ করেন, ‘‘অবশ্যই গোল করে যেতে চাই। কিন্তু তা যতটা না নিজের জন্য, তার চেয়ে বেশি ক্লাবের জন্য। সবার আগে ক্লাবকে এক নম্বরে দেখতে চাই। এ জন্যই তো এভার্টন ছেড়েছিলাম।’’

গত মরসুমে লুকাকু গোলদাতাদের তালিকায় ছ’নম্বরে ছিলেন। করেন ১৬ গোল। সালাহ তার দ্বিগুণ গোল করেন। তা হলেও, এভার্টন ছেড়ে আসার পর লুকাকুর খেলায় প্রচুর উন্নতি হয়েছে। অনেকেই যার কৃতিত্ব দিচ্ছেন, ম্যান ইউ ম্যানেজার জোসে মোরিনহোকে। জোসে নিজেও ওয়াটফোর্ড ম্যাচের পরে লুকাকুর উচ্ছ্বসিত প্রশংসা করেন। এমনিতে ম্যান ইউও হঠাৎই ভাল খেলছে। চ্যাম্পিয়ন্স লিগে প্রথম ম্যাচে ইয়ং বয়েজকে ৩-০ হারিয়েছে। সঙ্গে ইপিএলে গত এপ্রিল মাসের পরে প্রথম টানা তিন ম্যাচে জিতেছে।

শনিবার ইপিএলে

ম্যাঞ্চেস্টার ইউনাইটেড-উলভস (সন্ধে ৭-৩০), ম্যাঞ্চেস্টার সিটি-কার্ডিফ সিটি (সন্ধে ৭-৩০), লিভারপুল-সাউদাম্পটন (সন্ধে ৭-৩০)। সব খেলা দেখা যাবে স্টার স্পোর্টস সিলেক্ট ওয়ান এইচ ডি-তে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE