Advertisement
১৮ এপ্রিল ২০২৪

ফুটবলের বাজার ধরতে লা লিগার ভারত অভিযান

ভারতে ফুটবলের বাজার সরেজমিনে দেখতে লা লিগার আঠারোটি ক্লাবের প্রতিনিধিরা চলে এসেছেন। স্পেনের কর্তাদের এমন অভিযান নিঃসন্দেহে নজিরবিহীন।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২১ নভেম্বর ২০১৮ ০৩:৫৫
Share: Save:

ভারতে ফুটবলের বাজার সরেজমিনে দেখতে লা লিগার আঠারোটি ক্লাবের প্রতিনিধিরা চলে এসেছেন। স্পেনের কর্তাদের এমন অভিযান নিঃসন্দেহে নজিরবিহীন।

ভারতে এসে এই কর্তারা নিজেদের মধ্যে একপ্রস্ত আলোচনাও সেরে নিলেন। এখনই না হলেও ভবিষ্যতে কখনও এআইএফএফ-এর সঙ্গে একযোগে কাজ শুরু করতে আগ্রহী লা লিগার ক্লাবগুলি। উদ্দেশ্য, ভারতে ফুটবলের বাণিজ্যিক সম্ভাবনা কতটুকু তা বুঝে নেওয়া। একই সঙ্গে এই ক্লাবগুলি নাকি প্রাথমিক স্তর থেকে ভারতীয় ফুটবলের উন্নতি ঘটাতেও আগ্রহী।

লা লিগার প্রতিনিধিরা ভারতে এসে এমনকি, কবাডি এ দেশে কতটা জনপ্রিয়, সেটাও জেনে নিলেন। সঙ্গে এক প্রতিনিধির মন্তব্য, ‘‘জনপ্রিয়তার নিরিখে ক্রিকেটকে সরিয়ে দিতে আমরা আসিনি। আমরা দেখতে এসেছি এ দেশে ফুটবলের বাণিজ্যীকরণের সম্ভাবনা কতটা।’’ লা লিগার এই আঠারোটি ক্লাবের মধ্যে ছিলেন আতলেতিকো দে মাদ্রিদ, ভিয়ারিয়াল, ভ্যালেন্সিয়া, দেপোর্তিভো আলাভেস, সেভিয়ার মতো ক্লাবের প্রতিনিধিরা। তাঁরা ভারতে ফুটবলের বাজার সম্পর্কে জানতে আগ্রহী। সব দিক খতিয়ে দেখে তাঁরা ভবিষ্যতের কর্মপন্থা ঠিক করতে চান। প্রতিনিধিরা অবশ্য জানিয়েছেন, এআইএফএফের সঙ্গে এখনই একযোগে, আনুষ্ঠানিক ভাবে তাঁরা কিছু করতে যাচ্ছেন না। ভবিষ্যতে সে রকম কিছু হলেও হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Spanish League Indian Football
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE