Advertisement
২৪ এপ্রিল ২০২৪

হারের জবাব দিতে মরিয়া পেপ, নজর রাখছেন সতর্ক ক্লপ

প্রিমিয়ার লিগে ম্যান সিটির এখন পাঁচটি ম্যাচ হাতে আছে। তাদের পয়েন্ট ৮৩। লিগ টেবলের শীর্ষে থাকা লিভারপুল একটা ম্যাচ বেশি খেলেছে। তাদের পয়েন্ট ৮৫।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২০ এপ্রিল ২০১৯ ০২:৪৭
Share: Save:

ম্যাঞ্চেস্টার সিটির এই মরসুমে চারটি ট্রফি জয়ের স্বপ্ন শেষ করে দিয়েছে টটেনহ্যাম হটস্পার। চ্যাম্পিয়ন্স লিগ কোয়ার্টার ফাইনালে পেপ গুয়ার্দিওলার ক্লাবের বিরুদ্ধে অ্যাওয়ে গোলের সৌজন্যে শেষ চারের টিকিট পেয়ে। আজ, শনিবার এতিহাদে আবার মুখোমুখি হচ্ছে এই দুই দল। ম্যান সিটির সামনে প্রতিশোধ নেওয়ার সুযোগ। আর টটেনহ্যাম কোনও ভাবে এই ম্যাচ থেকে পয়েন্ট তুলতে পারলে সুবিধা হবে লিভারপুলের। সেক্ষেত্রে ম্যান সিটির টানা দ্বিতীয় বার প্রিমিয়ার লিগ জয়ের সুযোগ হয়তো আর থাকবে না। দৌড়ে অনেকটাই এগিয়ে যাবে য়ুর্গেন ক্লপের ক্লাব।

প্রিমিয়ার লিগে ম্যান সিটির এখন পাঁচটি ম্যাচ হাতে আছে। তাদের পয়েন্ট ৮৩। লিগ টেবলের শীর্ষে থাকা লিভারপুল একটা ম্যাচ বেশি খেলেছে। তাদের পয়েন্ট ৮৫। রবিবার মহম্মদ সালাহরা খেলবেন কার্ডিফ সিটির সঙ্গে অ্যাওয়ে ম্যাচ। লিভারপুলের ম্যানেজার বুঝতে পারছেন না চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে যাওয়ায় ম্যান সিটির টানা দ্বিতীয় বার প্রিমিয়ার লিগ জয়ের জেদ আরও বেড়ে যাবে কি না। কার্ডিফ সিটির বিরুদ্ধে খেলতে নামার একদিন আগে সাংবাদিক সম্মেলনে এসে লিভারপুলের জার্মান ম্যানেজার ক্লপ বলেছেন, ‘‘প্রতিশোধ নিতে ঝাঁপিয়ে ম্যান সিটি কাল টটেনহ্যামের বিরুদ্ধে কতটা সফল হবে তা নিয়ে নিশ্চিত নই। তবে চ্যাম্পিয়ন্স লিগে যে ওরা অবিশ্বাস্য একটা ম্যাচ খেলেছে তা নিয়ে সন্দেহের কোনও অবকাশই নেই।’’ সঙ্গে যোগ করেছেন, ‘‘পেপের জন্য আমার খারাপই লাগছিল। ওদের ফুটবলারদের জন্যেও। রাহিম স্টার্লিংয়ের গোল বাতিলের ঘটনাটাও দেখলাম। সবাই তো ধরেই নিয়েছিল ওটা গোল। সেই মতো উৎসবও শুরু হয়েছিল। কিন্তু ভিডিয়ো প্রযুক্তিতে গোলটা বাতিল হয়ে গেল। যা নিয়ে বিতর্ক সহজে থামবে বলে মনে হয় না।’’ ক্লপ অবশ্য টটেনহ্যামেরও প্রশংসা করেছেন। তিনি মনে করেন, এতিহাদে খেলে ম্যান সিটির মতো ক্লাবকে তিন গোল দেওয়া মুখের

কথা নয়। লিভারপুলের সুবিধা, প্রিমিয়ার লিগে তাদের এখন মাত্র চারটি ম্যাচ বাকি। এবং শেষ দিকে তারা পাচ্ছে বেশ সহজ দল। রবিবারের প্রতিপক্ষ কার্ডিফ যেমন এখন অবনমন বাঁচানোর লড়াইয়ে। তা সত্ত্বেও ক্লপ কোনও প্রতিপক্ষকেই দুর্বল মনে করছেন না। আর কার্ডিফ সেটপিসে ভয়ঙ্কর কিছু করে ফেলার ক্ষমতা রাখে বলেই তাঁর বিশ্বাস, ‘‘বল হয়তো আমাদের কাছেই বেশি থাকবে। কিন্তু কার্ডিফের প্রতিআক্রমণ থেকে অঘটন ঘটিয়ে দেওয়ার ক্ষমতা আছে। সঙ্গে সেটপিসেও ওরা খুবই ভাল।’’

লিভারপুলের ম্যাচ বাকি কার্ডিফ সিটি, হাডার্সফিল্ড, নিউক্যাসল, উলভসের সঙ্গে। এদের মধ্যে একমাত্র উলভসই প্রথম দশে (আট নম্বরে) আছে। সেখানে ম্যান সিটিকে শনিবার টটেনহ্যামের সঙ্গে খেলতে হবে। তার উপর আছে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের সঙ্গে খেলা। বাকি তিন প্রতিপক্ষ (বার্নলি, লেস্টার সিটি ও ব্রাইটন) তুলনায় অনেক দুর্বল। শনিবার ইপিএলে: ম্যাঞ্চেস্টার সিটি বনাম টটেনহ্যাম (বিকেল পাঁচটা)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE