Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Khaleel Ahmed

‘আমি চাপে পড়ি না, চাপ উপভোগ করি’

রাজস্থানের টঙ্কের বাঁ-হাতি পেসার নজর কেড়েছেন চলতি সিরিজে। ক্রিকেটমহলের ধারণা, ইংল্যান্ডে পরের বছর একদিনের বিশ্বকাপের দলে তিনি থাকতে চলেছেন।

বাঁ-হাতি পেসার খলিল আহমেদ। ছবি: এএফপি।

বাঁ-হাতি পেসার খলিল আহমেদ। ছবি: এএফপি।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ০৭ নভেম্বর ২০১৮ ১৫:১৫
Share: Save:

নতুন বল চেয়ে নিয়েছিলেন অধিনায়ক রোহিত শর্মার থেকে। লখনউয়ে ভুবনেশ্বর কুমারের সঙ্গে ভাগ করে নিতে চেয়েছিলেন নতুন বল। আর তাতে এসেছে সাফল্যও। মঙ্গলবার লখনউয়ে ওয়েস্ট ইন্ডিজের দুই ওপেনারকেই ফিরিয়েছেন খলিল আহমেদ।

রাজস্থানের টঙ্কের বাঁ-হাতি পেসার নজর কেড়েছেন চলতি সিরিজে। ক্রিকেটমহলের ধারণা, ইংল্যান্ডে পরের বছর একদিনের বিশ্বকাপের দলে তিনি থাকতে চলেছেন। ভুবনেশ্বর কুমার ও জশপ্রীত বুমরার পরে দলের তিন নম্বর পেসার তিনিই হতে চলছেন বলেও মনে করছেন অনেকে।

খলিল অবশ্য চাপমুক্ত থাকাকেই সাফল্যের রেসিপি বলে মনে করছেন। দ্বিতীয় টি-টোয়েন্টিতে ভারত ৭১ রানে জেতার পর প্রচারমাধ্যমকে তিনি বলেছেন, "আমি দায়িত্ব উপভোগ করি। কম বয়সে দেশের হয়ে খেলার স্বপ্ন দেখতাম। এখন স্বপ্নপূরণ হয়েছে। তাই যদি চাপে পড়ে যাই, তাহলে তো নিজের পুরোটা দিতে পারব না। আমার একমাত্র লক্ষ্য হল ভারতের হয়ে ভাল খেলা। তার জন্য উপভোগ করা জরুরি। নিজের ক্ষমতায় আস্থা রয়েছে। ভাল করার খিদে থাকলে সাফল্য আসবেই।"

আরও পড়ুন: খেলা চলাকালীন পোলার্ডের উপর রেগে গেলেন বুমরা, দেখুন ভিডিয়ো​

আরও পড়ুন: মুরলী, অ্যান্ডারসনের পরে হেরাথ, কোন রেকর্ডে জানেন?​

কুড়ি বছর বয়সী আইপিএলে বছর দুয়েক কাটিয়েছেন বসে। ড্রেসিংরুমে থেকে লক্ষ্য করেছেন সতীর্থদের। আন্তর্জাতিক তারকাদের প্রস্তুতি নজর করেছেন খুঁটিয়ে। যা কাজে এসেছে বলে জানিয়েছেন তিনি। খলিল বলেছেন, "আইপিএলের অংশ হওয়া মস্ত বড় সাহায্য। পাশে আন্তর্জাতিক ক্রিকেটারদের দেখে শেখা যায় প্রতি মুহূর্তে। তাই জাতীয় দলে আসার সময় হীনমন্যতায় ভোগার ব্যাপার থাকে না। আগেই তো পেশাদার হিসেবে খেলা হয়ে গিয়েছে। কীভাবে নিজের ভুল শুধরে নিতে হয়, তা জানা হয়ে গিয়েছে। এই কারণেই আইপিএল থেকে সাহায্য পেয়েছি।"

অধিনায়কের আস্থা অর্জন করেছেন খলিল। লখনউয়ে মঙ্গলবার। ছবি: এপি।

অধিনায়ক রোহিত শর্মার প্রশংসাও কেড়েছেন খলিল। রোহিত ম্যাচের পর বলেছেন, "খলিল সামনে বল রেখে সুইং করায়। নতুন বলে ও আত্মবিশ্বাস পায়। ও পছন্দ করে নতুন বল। নতুন বল নেওয়ার চ্যালেঞ্জ গ্রহণও করেছে খলিল। যা দলেরই কাজে আসছে। ওর যে উইকেট নেওয়ার ক্ষমতা রয়েছে, সেটাও দেখিয়েছে খলিল।"

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE