Advertisement
১৯ এপ্রিল ২০২৪

ফাইনালের হ্যাটট্রিক শ্রীকান্তের

বিশ্বে তিনি মাত্র পঞ্চম খেলোয়াড়, যিনি টানা তিনটি সুপার সিরিজ ফাইনাল খেলছেন। মাত্র ২৭ মিনিটে শি-কে তিনি উড়িয়ে দেন ২১-১০, ২১-১৪ ফলে। এপ্রিলে সিঙ্গাপুর ওপেনের কোয়ার্টার ফাইনালেও চিনা প্রতিদ্বন্দ্বীকে হারিয়েছিলেন শ্রীকান্ত।

দুরন্ত: এ বার অস্ট্রেলীয় ওপেনের ফাইনালেও শ্রীকান্ত। ফাইল চিত্র

দুরন্ত: এ বার অস্ট্রেলীয় ওপেনের ফাইনালেও শ্রীকান্ত। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৫ জুন ২০১৭ ০৫:৩৮
Share: Save:

বিশ্ব ব্যাডমিন্টনে তাঁর দুরন্ত দৌড় চলছেই। কিদাম্বি শ্রীকান্ত এ বার তাঁর টানা তৃতীয় সুপার সিরিজ ফাইনালে পৌঁছে গেলেন। চিনের শি ইউকি-কে স্ট্রেট গেমে হারিয়ে অস্ট্রেলীয় ওপেনের খেতাবের লড়াইয়ের সামনে তিনি। শি অল ইংল্যান্ডে ফাইনাল খেলেছিলেন। তাই বেশ বড়সড় প্রতিপক্ষকে হারিয়েই ফাইনালে উঠলেন শ্রীকান্ত।

এর আগে সিঙ্গাপুর এবং ইন্দোনেশিয়াতেও ফাইনালে উঠেছিলেন ভারতীয় ব্যাডমিন্টনের নতুন তারকা। বিশ্বে তিনি মাত্র পঞ্চম খেলোয়াড়, যিনি টানা তিনটি সুপার সিরিজ ফাইনাল খেলছেন। মাত্র ২৭ মিনিটে শি-কে তিনি উড়িয়ে দেন ২১-১০, ২১-১৪ ফলে। এপ্রিলে সিঙ্গাপুর ওপেনের কোয়ার্টার ফাইনালেও চিনা প্রতিদ্বন্দ্বীকে হারিয়েছিলেন শ্রীকান্ত।

অলিম্পিক্সের পরে ডান পায়ের গোড়ালিতে চোট পেয়ে তাঁর কেরিয়ার নিয়েই সংশয় তৈরি হয়ে গিয়েছিল। ‘‘স্বপ্নের পারফরম্যান্স,’’ বলছেন শ্রীকান্ত, ‘‘প্রায় দু’বছর পরে সিঙ্গাপুর ওপেনে আমি সুপার সিরিজ ফাইনাল খেললাম। ভাবতেই পারিনি, তার পরের দু’টোতেই আবার ফাইনাল খেলব।’’ ম্যাচ নিয়ে তিনি যোগ করেন, ‘‘কোনও সহজ পয়েন্ট দিইনি। আমার নেট-প্লেও ভাল হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE