খালি পায়ে ১০০ মিটার দৌড় শেষ করা ১১ সেকেন্ডে। মধ্য প্রদেশের অনামী অ্যাথলিট রামেশ্বর সিংহকে নিয়ে উত্তাল ভারতীয় ক্রীড়ামহল।

এই ভিডিয়ো শুক্রবার পোস্ট করেন মধ্য প্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিংহ চৌহান। তিনি টুইট করেন, ‘‘ভারতের মতো দেশে প্রতিভার অভাব নেই। সঠিক সাহচর্য এবং উপযুক্ত মঞ্চ পেলে এরাও তেরঙ্গা উড়িয়ে ইতিহাস সৃষ্টি করতে পারে।’’ তিনি কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী কিরেণ রিজিজুকে অনুরোধ করেন, এই অনামী অ্যাথলিটকে সাহায্য করার জন্য। তিনি টুইট করেন, ‘‘কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রীর কাছে আমার আবেদন, এই প্রতিভাধর অ্যাথলিটকে বেড়ে ওঠার পর্যাপ্ত সুযোগ দেওয়া হোক।’’ সেই ভিডিয়ো নিমেষের মধ্যে ভাইরাল হয়ে যায়।

সেই আবেদনে শনিবার সাড়া দিয়েছেন কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী কিরেণ রিজিজু। তিনি তাঁর দফতরের আধিকারিকদের নির্দেশ দেন, ওই অ্যাথলিটকে তাঁর কাছে নিয়ে আসার জন্য। রিজিজু টুইট করেছেন, ‘‘কেউ যদি ওই অ্যাথলিটকে আমার কাছে নিয় আসতে পারেন, আমি তাকে কোনও একটি অ্যাথলেটিক অ্যাকাডেমিতে অবশ্যই ভর্তি করার ব্যবস্থা করে দেব।’’ তার পরেই স্পোর্টস অথরিটি অব ইন্ডিয়াও (সাই) টুইট করে জানিয়ে দেয়, ২৪ বছরের রামেশ্বর সিংহকে সমস্ত ধরনের সহায়তা করা হবে। শনিবার সাই টুইট করেছে, ‘‘২৪ বছরের রামেশ্বরকে ভোপাল সাই কেন্দ্রে ভর্তি করে দেওয়া হবে। তার অনুশীলনের সমস্ত ধরনের ব্যবস্থা করে দেবে সাই।’’