Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Kiren Rijiju

টোকিয়ো সফর বন্ধ রাখলেন রিজিজুরা

সফর বাতিলের কথা টুইট করে জানিয়েছেন স্বয়ং ক্রীড়ামন্ত্রী।

ফাইল চিত্র

ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৬ মার্চ ২০২০ ০৫:২১
Share: Save:

এই মাসের শেষেই ভারতীয় অলিম্পিক সংস্থার (আইওএ) একটি প্রতিনিধি দলের টোকিয়ো যাওয়ার কথা ছিল। এই দলের সঙ্গে যাওয়ার কথা ছিল ক্রীড়ামন্ত্রী কিরেন রিজিজুরও। কিন্তু করোনাভাইরাস প্যান্ডেমিক (অতিমারী)-এর জেরে আইওএ প্রতিনিধি দলের সেই সফর বাতিল হয়ে গেল। যে সফর হওয়ার কথা ছিল ২৫ থেকে ২৯ মার্চ।

এই প্রতিনিধি দলে থাকার কথা ছিল আইওএ প্রেসিডেন্ট নরেন্দ্র বাত্রা, মহাসচিব রাজীব মেটা, বক্সিং সংস্থার প্রেসিডেন্ট অজয় সিংহ, ক্রীড়া সচিব রাধেশ্যাম জুলানিয়ার মতো উচ্চপদস্থ কর্তাদেরও। সফর বাতিলের কথা টুইট করে জানিয়েছেন স্বয়ং ক্রীড়ামন্ত্রী। রবিবার রিজিজু টুইট করেন, ‘‘আইওএ এবং ভারত সরকারের এক উচ্চপদস্থ প্রতিনিধি দলের টোকিয়ো যাওয়ার কথা ছিল। সেই সফর আপাতত বাতিল করা হয়েছে।’’

সংবাদ সংস্থা পিটিআইকে রাজীব মেটা বলেছেন, ‘‘কোভিড-১৯ অতিমারীর জেরে আমাদের এই সফর আপাতত স্থগিত আছে। এখনও পর্যন্ত আমরা ঠিক করিনি আমাদের প্রতিনিধি দল কবে আবার টোকিয়ো যাবে। পরিস্থিতির উপরে নির্ভর করে পরে কোনও একটা তারিখ ঠিক করা হবে।’’

এ বারের অলিম্পিক্সে প্রথম ‘অলিম্পিক হসপিটালিটি হাউস’ পাচ্ছে ভারত। যা বানানো হবে গেমস ভিলেজের খুব কাছেই। ২২০০ স্কোয়ার মিটার জায়গা জুড়ে এই ‘হসপিটালিটি হাউস’ হবে। যেখানে ভারতীয় সমর্থকদের জন্য নানা বিনোদনের ব্যবস্থা থাকবে। পাশাপাশি পদক জয়ের উৎসবেও ভাগ নিতে পারবেন তাঁরা। এমনকি ভারতীয় ক্রীড়াবিদদের সঙ্গে দেখা করে শুভেচ্ছা বিনিময়ের সুযোগও থাকবে ভারতীয় দর্শকদের জন্য। থাকবে ভারতীয় খাদ্য ভাণ্ডারও। ভারতীয় অলিম্পিয়ানদের জন্য বিশেষ অ্যাথলিট লাউঞ্জের ব্যবস্থাও থাকবে। সব মিলিয়ে আপাতত ৭০ জনের বেশি ভারতীয় ক্রীড়াবিদ অলিম্পিক্সে যাওয়ার ছাড়পত্র পেয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kiren Rijiju Olympics Tokyo
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE