দীর্ঘ বারো বছর কলকাতা নাইট রাইডার্সের ফিজিও পদে থাকার পর আজ,শুক্রবার অ্যান্ড্রু লিপাস টুইটারে জানিয়ে দিলেন, তিনি কেকেআর ছাড়ছেন।

৪৯ বছর বয়সী লিপাস আইপিএল-এর জন্মলগ্ন থেকেই নাইটদের সঙ্গে যুক্ত ছিলেন। ভারতীয় ক্রিকেটের এই মেগা টুর্নামেন্টের প্রতিটি মরসুমেই তিনি কেকেআর-এর গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠেছিলেন। তাঁর এই সিদ্ধান্ত প্রসঙ্গে অজি ফিজিও জানান, “আমি কেকেআর-এর সঙ্গে প্রায় ১২ বছর যুক্ত ছিলাম। আইপিএলের শুরু থেকে প্রতিটি মরসুমেই আমি এই দলের সঙ্গে যুক্ত ছিলাম। দলের কোচ, ক্রিকেটার এবং সাপোর্ট স্টাফকে ধন্যবাদ জানাই।’’

আরও পড়ুন: ‘ক্রিকেট কিট পুড়িয়ে নতুন চাকরির কি খোঁজ করব আমরা?’

উল্লেখ্য, এই সপ্তাহের শুরুতেই কেকেআর ছাড়ার কথা ঘোষণা করেন কোচ জাক কালিস এবং সহকারী কোচ সাইমন কাটিচ। শাহরুখ খানের ফ্র্যাঞ্চাইজি কোচ হিসেবে এখন নতুন মুখ খুঁজছে। দুই তারকা কোচ ছেড়ে দেওয়ার মধ্যেই খবর ফিজিও লিপাসও অতীত হয়ে গেলেন কেকেআর-এর ড্রেসিং রুমে।

১৯৯৯-২০০৪ সাল নাগাদ জন রাইট ভারতীয় দলের কোচ থাকাকালীন ফিজিও হিসাবে নিযুক্ত হন লিপাস। ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমির দায়িত্বে ছিলেন তিনি। ভারতীয় দলের দায়িত্ব তিনি নেওয়ার পরে দলে আমূল পরিবর্তন ঘটে। ভারতীয় ক্রিকেটারদের ফিটনেস আগের থেকেও বেড়ে যায়।