• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

টানা দু’টি টি-টোয়েন্টিতে হাফ-সেঞ্চুরি! অকল্যান্ডে এই বিশ্বরেকর্ড লোকেশ রাহুলের

Rahul
টানা দুই টি-টোয়েন্টিতে পঞ্চাশ করলেন লোকেশ রাহুল। রবিবার অকল্যান্ডে। ছবি: এএফপি।

Advertisement

স্বপ্নের ফর্মে আছেন লোকেশ রাহুল। খেলছেন অবিশ্বাস্য ধারাবাহিকতার সঙ্গে। নিউজিল্যান্ডে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুই ম্যাচে ভারতের জেতার নেপথ্যে বড় অবদান থাকল তাঁর। একইসঙ্গে বিশ্বরেকর্ডও গড়ে ফেললেন তিনি।

কিউয়িদের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে তাঁকে উইকেটকিপার হিসেবে খেলানো হচ্ছে। অকল্যান্ডে শুক্রবারই প্রথম কুড়ি ওভারের ফরম্যাটে উইকেটকিপার হিসেবে খেলেছিলেন তিনি। রবিবার উইকেটকিপার হিসেবে এই ফরম্যাটে দ্বিতীয় আন্তর্জাতিক ম্যাচ খেললেন কর্নাটকি।

আর উইকেটকিপার-ব্যাটসম্যান হিসেবে কেরিয়ারের প্রথম দুই টি-টোয়েন্টি আন্তর্জাতিকেই হাফ-সেঞ্চুরি করলেন লোকেশ রাহুল। যা বিশ্বরেকর্ড। এর আগে কোনও উইকেটকিপার-ব্যাটসম্যান দেশের হয়ে প্রথম দুই টি-টোয়েন্টিতে পঞ্চাশ করেননি। ভারতীয় উইকেটকিপার-ব্যাটসম্যান হিসেবে এই ফরম্যাটে এর আগে সবচেয়ে বেশি পঞ্চাশের রেকর্ড ছিল মহেন্দ্র সিংহ ধোনির। এমএসডি-র ছিল দুটো পঞ্চাশ। এই ফরম্যাটে ঋষভ পন্থের রয়েছে একটা পঞ্চাশ। রাহুল রবিবার টপকে গেলেন পন্থকে। আর স্পর্শ করলেন ধোনিকে। তাঁরও হল দুটো পঞ্চাশ। যে ফর্মে রয়েছেন, তাতে সিরিজের বাকি তিন ম্যাচেও বড় রান পাওয়ারই কথা তাঁর।

আরও পড়ুন: নিউজিল্যান্ডে টেস্ট সিরিজ জিতে দেখাও, কোহালিদের চ্যালেঞ্জ ছুড়লেন সৌরভ​

আরও পড়ুন: ফের রাহুল-শ্রেয়াসের দাপট, সাত উইকেটে জিতে সিরিজে ২-০ এগিয়ে গেল ভারত

ঋষভ পন্থের জায়গাতেই উইকেটকিপার-ব্যাটসম্যান হিসেবে নিজের জায়গা পাকা করে নিয়েছেন রাহুল। অধিনায়ক বিরাট কোহালি বলেও দিয়েছেন যে আপাতত রাহুলকেই উইকেটকিপার হিসেবে দেখতে চাইছে দল। আর সেই ভূমিকাতে তিনি যথেষ্ট সফলও। রবিবার যেমন দ্বিতীয় টি-টোয়েন্টিতে ৫০ বলে৫৭ রানে অপরাজিত থাকলেন। মারলেন তিনটি চার ও দুটো ছয়। হলেন ম্যাচের সেরা। তার আগে শুক্রবার মারমার কাটকাট ভঙ্গিতে ২৭ বলে করেছিলেন ৫৬। যাতে ছিল চারটি চার ও তিনটি ছয়। এই সিরিজে এখনও পর্যন্ত দুই ইনিংসে ১১৩ রান করে ফেলেছেন তিনি। গড় চোখ কপালে তোলার মতোই ১১৩! স্ট্রাইক রেটও প্রায় দেড়শো।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন