• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

‘অবিশ্বাস্য ফর্মে থাকা রাহুল টেস্টে ৫০ বলে সেঞ্চুরিও করে ফেলতে পারে’

Lokesh Rahul
মঙ্গলবার ৩২ বলেে ৪৫ রান করেছেন লোকেশ রাহুল। ছবি: বিসিসিআই।

Advertisement

শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টিতে লোকেশ রাহুলের ব্যাটিংয়ে মুগ্ধ প্রাক্তন ওপেনার গৌতম গম্ভীর। কেন টেস্টে এই মেজাজে দেখা যায় না কর্নাটকিকে, এই প্রশ্নই ভাবাচ্ছে তাঁকে।

ভারতের থেকে এটা অন্য সব দলের শেখা উচিত, বলছেন শ্রীলঙ্কা কোচ আরও পড়ুন

মঙ্গলবার শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতের সাত উইকেটে জয়ে বড় ভূমিকা নিয়েছিল রাহুলের ২১ বলে ৪৫ রানের ইনিংস। হোলকার স্টেডিয়ামে জেতার জন্য ১৪৩ রানের টার্গেট অনায়াসেই তাড়া করেছিল ভারত। রান তাড়ায় রাহুলের ব্যাটিং দেখে গম্ভীর বলেছেন, “অবিশ্বাস্য ফর্মে রয়েছে রাহুল। ওকে ব্যাট করতে দেখলে প্রতিবারই চমৎকৃত হই। কিন্তু কেন যে টেস্টে এ ভাবে ব্যাট করতে পারে না ও!”

লোকেশ রাহুলের ব্যাটিং নিয়ে গম্ভীর আরও বলেছেন, “টেস্টে ও খোলসে ঢুকে পড়ে। কিন্তু ওর যা দক্ষতা রয়েছে, তাতে টেস্ট ক্রিকেটেও ৫০ বলে ১০০ করতে পারে। ওর হাতে যে শটগুলো রয়েছে, তা অবিশ্বাস্য।”

বর্তমান ফর্মের ভিত্তিতে রোহিত শর্মার সঙ্গে টি-টোয়েন্টি বিশ্বকাপে রাহুলকেই ওপেনিংয়ে দেখতে চান গম্ভীর। তাঁর যুক্তি, “আইপিএলের সঙ্গে আন্তর্জাতিক ক্রিকেটের তুলনা করা যায় না। দিল্লি ক্যাপিটালসে খেলার সময় কেউই সুযোগের জন্য অপেক্ষা করে থাকত না। কিন্তু দেশের হয়ে খেলার সময় জানাই থাকে যে, আমার জায়গায় ও দলে আসতে পারে। তাই এখানে চাপ সবসময়ই থাকে। আর ইনদওরেই তো বোঝা গেল কে ভাল ফর্মে রয়েছে।”

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন