Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Bhuvneshwar Kumar

জাতীয় দলে সুযোগ পাওয়া এই বিজয় শঙ্কর কে? জেনে নিন

তামিলনাডুর রাজ্য ক্রিকেটের পরিচিত মুখ বিজয় শঙ্কর। যারা রঞ্জি ট্রফির খবর রাখেন তাঁদের কাছে এই নামটি পরিচিত। বেশ কিছু সময় ধরেই তামিলনাডুর রঞ্জি দলেরও নিয়মিত সদস্য এই অলরাউন্ডার।

বিজয় শঙ্কর। ছবি: বিসিসিআই।

বিজয় শঙ্কর। ছবি: বিসিসিআই।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৩ নভেম্বর ২০১৭ ২১:৪৭
Share: Save:

ভুবনেশ্বর কুমারকে না পাওয়ায় শ্রীলঙ্কার বিরুদ্ধে চলতি টেস্ট সিরিজে ডাক পেয়েছেন তামিলনাডুর তরুণ অলরাউন্ডার বিজয় শঙ্কর। দ্বিতীয় টেস্টেই ভারতের জার্সি গায়ে অভিষেক হতে পারে বিজয়ের। কিন্তু হঠাৎ জাতীয় দলে ডাক পাওয়া এই বিজয় শঙ্কর কে?

তামিলনাডুর রাজ্য ক্রিকেটের পরিচিত মুখ বিজয় শঙ্কর। যারা রঞ্জি ট্রফির খবর রাখেন তাঁদের কাছে এই নামটি পরিচিত। বেশ কিছু সময় ধরেই তামিলনাডুর রঞ্জি দলেরও নিয়মিত সদস্য এই অলরাউন্ডার। ৩২টি প্রথম শ্রেণীর ম্যাচ খেলে বিজয়ের রান ১৬৭১, গড় ৪৯.১৪। শুধু ব্যাট হাতেই নয়, বোলিংয়েও নজর কেড়েছেন বিজয় শঙ্কর। ৩২টি প্রথম শ্রেণীর ম্যাচে বিজয়ের উইকেট সংখ্যা ২৭টি। অভিনব মুকুন্দ অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ানোয় সদ্যই তামিলনাডুর অধিনায়ক হিসেবে দায়িত্ব নিয়েছেন বিজয়। দেওধর ট্রফি এবং বিজয় হাজারে ট্রফিতে তামিলনাডু দলকে নেতৃত্বও দিয়েছেন বিজয় শঙ্কর।

আরও পড়ুন: দক্ষিণ আফ্রিকায় প্রথম একাদশে নিশ্চিত নন অশ্বিন-জাডেজা: বিরাট

আরও পড়ুন: বরফে সহবাগ বনাম শোয়েব

১৩ মে ২০১৪, চেন্নাই সুপার কিঙ্গসের জার্সি গায়ে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে আইপিএল অভিষেক হয় বিজয়ের। পরে ২০১৬ সালে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলা শুরু করেন বিজয় শঙ্কর। তবে, ২০১৪ থেকে খেললেও এখনও পর্যন্ত মোট পাঁচটি আইপিএল ম্যাচ খেলেছেন বিজয় শঙ্কর। পাঁচটি আইপিএল ম্যাচ খেলে বিজয়ের মোট রান ১০১। সর্বোচ্চ রান ৬৩।

ফলে এই তরুণ অলরাউন্ডারকে ঠিক ব্যবহার করা হলে আগামীদিনে ভারতীয় দলের সম্পদ হয়ে উঠতেই পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE