• রতন চক্রবর্তী
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

সাইকেল চালিয়ে মঞ্চে উঠবেন সলমন

Salman Khan

হঠাৎ-ই মনে হচ্ছে হলুদ সাম্রাজ্যে ঢুকে পড়েছি।

যে দিকে তাকানো যায় শুধু সর্ষেক্ষেতের রং! ব্রাজিল নেই। তাতেও এত হলুদ! অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপ খেলে তো পাওলিনহোরা চলে গিয়েছেন কবে!

সকাল ন’টায় হলুদ-জার্সি নিয়ে বসে পড়ছেন জনা দশেক ফেরিওয়ালা। বিক্রি হচ্ছে প্রচুর। যে রাস্তা দিয়ে মূল স্টেডিয়ামের প্রবেশ পথ, সেখানে পরপর ফুটবলারদের ছবি দিয়ে থাম। মাঠের ভিতর গ্যালারির পরতে পরতে লাগিয়ে দেওয়া হয়েছে কেরল ব্লাস্টার্সের হলুদ ব্যানার। কোথায় গেল গতবারের চ্যাম্পিয়ন এটিকে-র পতাকা? সেটা একটা দেখতে পাওয়া গেল অবশ্য। যা দেখে টেডি শেরিংহ্যাম পর্যন্ত বললেন, ‘‘ইয়োলো আর্মিতে ভরে যাবে স্টে়ডিয়াম।’’ কিন্তু কোথায় যাচ্ছে ওই পতাকাটা? কিছুক্ষণ পর দেখা গেল সেটা একটা মঞ্চে উড়ছে। যেখানে তীব্র রোদ আর গরমে নাচের অনুশীলন করছেন শ’তিনেক ছেলেমেয়ে—‘সল্লুস টিম’। ঘেমে নেয়ে একাকার।

বলিউডের হার্টথ্রব সলমন খান নিজে দুটো গানের সঙ্গে নাচবেন। ক্যাটরিনা কাইফও দুটো। দশ টিমের পতাকা উড়িয়ে, একটা বিশাল বল উচুতে তুলে টুর্নামেন্টের থিম সং বাজবে শেষে। আজ শুক্রবার আইএসএলের চতুর্থ সংস্করণে চমক তা হলে কী? চমক হল, মাঠের বাইরে থেকে সাইকেলে করে সরাসরি মঞ্চে উঠবেন সলমন। তার সারা শরীরে না কি থাকবে আলোর চেন।

আরও পড়ুন:  আইএসএল বোধনে আজ দ্বৈরথ দুই কোচের

মঞ্চে কাপ নিয়ে উঠবেন এটিকের অধিনায়ক ইয়র্দি মন্তেল। যখন উঠবেন তখন বেজে উঠবে কলকাতা থেকে আসা শিল্পীদের যন্ত্রে বাংলার ছৌ নাচের বোল। আর কেরলের অধিনায়ক সন্দেশ ঝিঙ্গন যখন উঠবেন তখন বাজবে —‘চেন্ডা মেলাফ’।

এমনিতে এ বার গ্যালারিতে দাদা বনাম মাস্টার ব্লাস্টার্স মুখোমুখি হওয়া হচ্ছে না। কেরলের অন্যতম মালিক সচিন তেন্ডুলকর আসছেন, তবে সৌরভ আসতে পারছেন না ইডেনে টেস্টের জন্য। নীতা অম্বানীর পাশে তাই তারকা বলতে থাকবেন শুধু সচিন-সলমন-ক্যাটরিনা। এমনিতে এ বার গত তিনবারের মতো বিশ্বের নামী তারকা ফুটবলার প্রায় আসেননি। তারকা কমে যাওয়ায় উদ্বোধনে চমক দিতে আলোর নানারকম খেলা আর বাজির রোশনাই থাকছে আধ ঘন্টার অনুষ্ঠানে। টিকিট তিন দিন আগেই শেষ। কালোবাজারে তা দশ হাজারেও বিক্রি হচ্ছে বলে এখানে হইচই। যা নিয়ে মামলাও হয়েছে মানবাধিকার কমিশনে।

টিভিতে আইএসএল:

কেরল ব্লাস্টার্স বনাম এটিকে, রাত ৭.৫০, সরাসরি সম্প্রচার স্টার স্পোর্টস টু, স্টার স্পোর্টস এইচডি টু।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন