Advertisement
২৫ এপ্রিল ২০২৪

কলকাতা ভরসা রাখল সাকিবেই

বাংলার আইপিএল দলে বাঙালি তিনিই। সাফল্যও দিয়েছেন। তাই কলকাতা নাইটরাইডার্স এবারও রেখে দিল বাংলাদেশের তারকা ক্রিকেটার সাকিব আল হাসান। ২০১৪তে তাঁকে নিয়ে যে টানাটানিটা হয়েছিল দিল্লির সঙ্গে সেটা এবার আর চায়নি নাইটরা।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ০১ জানুয়ারি ২০১৬ ১৯:৫৭
Share: Save:

বাংলার আইপিএল দলে বাঙালি তিনিই। সাফল্যও দিয়েছেন। তাই কলকাতা নাইটরাইডার্স এবারও রেখে দিল বাংলাদেশের তারকা ক্রিকেটার সাকিব আল হাসানকে। ২০১৪তে দিল্লির সঙ্গে তাঁকে নিয়ে যে টানাটানিট হয়েছিল সেটা এবার আর চায়নি নাইটরা। যখন যুবরাজে ভরসা রাখতে পারেনি দিল্লি। পঞ্জাব রাখেনি সহবাগকে। পিটারসেন, ডেল স্টেইনদের বাতিলের তালিকায় পাঠিয়ে দিয়েছে হায়দরাবাদও। তখন সাকিবেই আস্থা রাখছে নাইটরাইডার্স। গত বছরটা খুব একটা ভাল যায়নি। দেশের হয়ে খেলতে চলে যেতে হয়েছিল। মাত্র চারটি ম্যাচই খেলেছিলেন। তাতে ব্যাটে এসেছিল ৩৬ রান ও বল হাতে তুলে নিয়েছিলেন চার উইকেট। গত বছরের এই চার ম্যাচের খেলা দিয়ে সাকিবকে বিচার করেনি নাইট ম্যানেজমেন্ট। কারণ এই কলকাতা দলের হয়েই রয়েছে সাকিবের অনেক সাফল্য।

আরও খবর পড়ুন: দামী হওয়ার খেসারত দিতে হল যুবরাজকে

২০১৪র আইপিএল-এর আগে কলকাতা রিলিজ করে দিয়েছিল সাকিবকে। ২০১১র পর থেকে টানা তিন বছর কলকাতার জার্সিতেই খেলছিলেন তিনি। ২০১৪তে অবশ্য নিলামে আবার সাকিবকে কিনে নিয়েছিল কলকাতা। সেই বছর নাইট রাইডার্সের সাফল্যের পিছনে অবদান ছিল সাকিবের। ২কোটি ২০ লাখে কেনা সাকিবের ১৩ ম্যাচে ছিল ২২৭ রান ও ১১ উইকেট। আইপিএল-এ সাকিবের রেকর্ড খুব একটা খারাপ নয়। পাঁচটি আইপিএলে ৩২টি ম্যাচ খেলেছেন তিনি। মিডল অর্ডারের এই অল-রাউন্ডারের ঝুলিতে রয়েছে ৩৮৩ রান ও ৩৮ উইকেট। এমন একজন অলরাউন্ডার যে কোনও দলের কাছেই সম্পদ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

sakib Bangladesh ipl cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE