আইপিএলে নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি কুলদীপ যাদব। আইপিএলে হতশ্রী পারফরম্যান্স বিশ্বকাপে চায়নাম্যান বোলারের আত্মবিশ্বাসে চিড় ধরাবে বলেই মন্তব্য করেছিলেন বিশেষজ্ঞরা।

ভারত অধিনায়ক বিরাট কোহালি কিন্তু কুলদীপ যাদবের পাশেই দাঁড়ালেন। তাঁকে এবং যুজবেন্দ্র চহালকে ভারতের অন্যতম বোলিং স্তম্ভ বলে উল্লেখ করেন কোহালি। বিশ্বকাপ খেলতে ইংল্যান্ড রওনা হওয়ার আগে সাংবাদিক বৈঠক করেন কোচ রবি শাস্ত্রী ও ভারত অধিনায়ক বিরাট কোহালি। তিনি বলেন, ‘‘কুলদীপ অনেক সাফল্য পেয়েছে। এ বার ওকে অন্যদিকটাও দেখতে হল। বিশ্বকাপের পরিবর্তে আইপিএলে ওর খারাপ সময় গিয়েছে। এটাই ভাল দিক। আমাদের বোলিং বিভাগে চহাল ও কুলদীপ অন্যতম অস্ত্র।’’

সৌরভ গঙ্গোপাধ্যায়ের মতো ক্রিকেট ব্যক্তিত্বও কুলদীপের খারাপ পারফরম্যান্সকে বড় করে দেখতে চাননি। টি টোয়েন্টি ফরম্যাটে খারাপ পারফরম্যান্স দিয়ে কুলদীপকে বিচার করা উচিত নয় বলে জানিয়েছিলেন সৌরভ।

আরও খবর: বিশ্বকাপ ঘরে আনতে এই তারকা ক্রিকেটারের উপরে ভরসা রাখছেন শাস্ত্রী

আরও খবর: সম্ভবত কেরিয়ারের শেষ বিশ্বকাপ খেলবেন এই চার ভারতীয়

এ দিন কোহালিও সৌরভের সুরেই বলেন, ‘‘আইপিএলে কুলদীপ ভাল পিচে খেলেনি। টি টোয়েন্টি ও ওয়ানডে ফরম্যাট এক নয়। বিশ্বকাপে চাপ সামলানোটাই আসল এবং নিজেদের লক্ষ্যে স্থির থাকতে হবে।’’

এ বারের বিশ্বকাপ কঠিন হতে চলেছে। প্রতিটি দলই কঠিন প্রতিপক্ষ। প্রথম বল থেকেই ঝাঁপিয়ে পড়তে হবে। সেই লক্ষ্য নিয়েই ইংল্যান্ডে যাচ্ছে টিম ইন্ডিয়া।