• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

পিএসজির জয়ে নায়ক নেমার ও এমবাপে

Kylian Mbappe and Neymar scored as Paris St-Germain beat Nantes 2-0
জুটিতে: বহুদিন পরে খেললেন পিএসজির প্রথম এগারোয়। প্যারিসে মাঠে নেমেই এমবাপের সঙ্গে জুটিতে সফল ব্রাজিলীয় তারকা নেমার। এএফপি

Advertisement

নেমার দা সিলভা স্যান্টোস জুনিয়র ও কিলিয়ান এমবাপের জোড়া গোলে প্যারিস সাঁ জারমাঁ ২-০ হারাল নান্তেকে। ফরাসি লিগ ওয়ানে এই জয়ে শীর্ষে থাকা পিএসজি-র সঙ্গে মার্সাইয়ের পয়েন্টের ফারাক দাঁড়াল ৫ পয়েন্ট। শেষ সাত মরসুমে ছ’বারই লিগ খেতাব জিতেছে পিএসজি। অঘটন না ঘটলে এ বারও খেতাব নেমাররা জিতবেন মনে করছে ফুটবল মহল। এ বার পিএসজি-র পয়েন্ট ১৫ ম্যাচে ৩৬। একটা ম্যাচ বেশি খেলে মার্সেই ৩১ পয়েন্টে।

পিএসজি-র ম্যানেজার থোমাস টুহেল বুধবারই প্রথম নেমার ও এমবাপেকে প্রথম এগারোয় রেখেছিলেন। এদিনসন কাভানি ও মাউরো ইকার্ডিকে রিজার্ভ বেঞ্চে বসিয়ে। ‘‘বিশ্বের অন্যতম সেরা দুই ফুটবলার (নেমার ও এমবাপে) আমার দলে। ওরা দু’জন একসঙ্গে সেরা ছন্দে খেললে কী হতে পারে সবাই জানে। আজ তারই কিছুটা আভাস পেল সকলে,’’ বলেন টুহেল।

এখানেই থামেননি পিএসজি ম্যানেজার। যোগ করেছেন, ‘‘মেসি ও সুয়ারেস বার্সায় একসঙ্গে প্রথম দিন থেকেই দারুণ কিছু খেলেনি। আমিও নেমারদের কাছ থেকে বিরাট কিছু আশা করিনি। মানছি এখনও ওদের জুটি প্রত্যাশিত ছন্দ পায়নি। কিন্তু আমি খুশি দু’জনই গোল করায়। আশা করছি, আগামী দিনে ওরা ক্লাবকে অনেক বড় সাফল্য এনে দেবে।’’

নেমার পেনাল্টিতে গোল করেন। ৮৫ মিনিটে। তবে বেশ কয়েক বার তাঁর শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। আর একবার ভিডিয়ো প্রযুক্তির সাহায্য নিয়ে রেফারি নেমারের গোল বাতিল করেন, তার আগেই পিএসজি ফাউল করায়। ৫২ মিনিটে এমবাপের গোল অ্যাঙ্খেল ডি মারিয়ার ক্রশ থেকে ব্যাকহিল করে।    

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন