Advertisement
২৬ এপ্রিল ২০২৪

পিএসজির জয়ে নায়ক নেমার ও এমবাপে

পিএসজি-র ম্যানেজার থোমাস টুহেল বুধবারই প্রথম নেমার ও এমবাপেকে প্রথম এগারোয় রেখেছিলেন। এদিনসন কাভানি ও মাউরো ইকার্ডিকে রিজার্ভ বেঞ্চে বসিয়ে।

জুটিতে: বহুদিন পরে খেললেন পিএসজির প্রথম এগারোয়। প্যারিসে মাঠে নেমেই এমবাপের সঙ্গে জুটিতে সফল ব্রাজিলীয় তারকা নেমার। এএফপি

জুটিতে: বহুদিন পরে খেললেন পিএসজির প্রথম এগারোয়। প্যারিসে মাঠে নেমেই এমবাপের সঙ্গে জুটিতে সফল ব্রাজিলীয় তারকা নেমার। এএফপি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা?াগ,স শেষ আপডেট: ০৬ ডিসেম্বর ২০১৯ ০৩:২৩
Share: Save:

নেমার দা সিলভা স্যান্টোস জুনিয়র ও কিলিয়ান এমবাপের জোড়া গোলে প্যারিস সাঁ জারমাঁ ২-০ হারাল নান্তেকে। ফরাসি লিগ ওয়ানে এই জয়ে শীর্ষে থাকা পিএসজি-র সঙ্গে মার্সাইয়ের পয়েন্টের ফারাক দাঁড়াল ৫ পয়েন্ট। শেষ সাত মরসুমে ছ’বারই লিগ খেতাব জিতেছে পিএসজি। অঘটন না ঘটলে এ বারও খেতাব নেমাররা জিতবেন মনে করছে ফুটবল মহল। এ বার পিএসজি-র পয়েন্ট ১৫ ম্যাচে ৩৬। একটা ম্যাচ বেশি খেলে মার্সেই ৩১ পয়েন্টে।

পিএসজি-র ম্যানেজার থোমাস টুহেল বুধবারই প্রথম নেমার ও এমবাপেকে প্রথম এগারোয় রেখেছিলেন। এদিনসন কাভানি ও মাউরো ইকার্ডিকে রিজার্ভ বেঞ্চে বসিয়ে। ‘‘বিশ্বের অন্যতম সেরা দুই ফুটবলার (নেমার ও এমবাপে) আমার দলে। ওরা দু’জন একসঙ্গে সেরা ছন্দে খেললে কী হতে পারে সবাই জানে। আজ তারই কিছুটা আভাস পেল সকলে,’’ বলেন টুহেল।

এখানেই থামেননি পিএসজি ম্যানেজার। যোগ করেছেন, ‘‘মেসি ও সুয়ারেস বার্সায় একসঙ্গে প্রথম দিন থেকেই দারুণ কিছু খেলেনি। আমিও নেমারদের কাছ থেকে বিরাট কিছু আশা করিনি। মানছি এখনও ওদের জুটি প্রত্যাশিত ছন্দ পায়নি। কিন্তু আমি খুশি দু’জনই গোল করায়। আশা করছি, আগামী দিনে ওরা ক্লাবকে অনেক বড় সাফল্য এনে দেবে।’’

নেমার পেনাল্টিতে গোল করেন। ৮৫ মিনিটে। তবে বেশ কয়েক বার তাঁর শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। আর একবার ভিডিয়ো প্রযুক্তির সাহায্য নিয়ে রেফারি নেমারের গোল বাতিল করেন, তার আগেই পিএসজি ফাউল করায়। ৫২ মিনিটে এমবাপের গোল অ্যাঙ্খেল ডি মারিয়ার ক্রশ থেকে ব্যাকহিল করে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kylian Mbappe Neymar Paris St-Germain Nantes
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE