• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

হ্যাটট্রিকে নায়ক এমবাপে, স্টার্লিং

Mbappe
উল্লাস: পরিবর্ত হিসেবে নেমেও ম্যাচের সেরা এমবাপে। এএফপি

Advertisement

চ্যাম্পিয়ন্স লিগে গোলের বন্যা। মঙ্গলবার পাঁচটি করে গোল দিল তিনটি দল। ম্যাঞ্চেস্টার সিটি, টটেনহ্যাম হটস্পার এবং প্যারিস সাঁ জারমাঁ (পিএসজি)। যথাক্রমে আটলান্টা, রেড স্টার বেলগ্রেড ও ক্লাব ব্রাগেকে। পাঁচ গোল দিলেও ম্যাঞ্চেস্টার সিটি এক গোল হজম করেছে। অন্য দু’টি ক্ষেত্রে ফল ৫-০। পরিবর্ত হিসেবে নেমে হ্যাটট্রিক করেন পিএসজি-র কিলিয়ান এমবাপে। চোখ ধাঁধানো আরও একটি হ্যাটট্রিক ম্যান সিটির রাহিম স্টার্লিংয়ের।

টটেনহ্যাম, রিয়াল মাদ্রিদ এ বারের চ্যাম্পিয়ন্স লিগে প্রথম জয় পেল। ইংল্যান্ডের ক্লাব দাপট নিয়ে জিতলেও জ়িনেদিন জ়িদানের রিয়ালকে পুরো পয়েন্ট তুলতে কাঠখড় পোড়াতে হয়েছে। ১৮ মিনিটে টোনি খুস গোল করলেও গালাতাসারে তাদের সারাক্ষণ চাপে রেখেছে। রেড স্টারের বিরুদ্ধে টটেনহ্যামের হ্যারি কেন এবং সন হিউ মিন দু’জনই জোড়া গোল করেন। অন্য গোল এরিক লামেলার। হ্যারি কেন বলেছেন, ‘‘নকআউট পর্বে খেলতে এখনও অনেক দূর যেতে হবে। আশা করি এই জয় অক্সিজেনের কাজ করবে।’’ 

রিয়াল ম্যানেজার জ়িদান বলেছেন, ‘‘তিন দিন অন্তর খেলছি। এর পরেও ফুটবলারদের মনঃসংযোগ নষ্ট হচ্ছে না দেখে আমি খুশি।’’ গালাতাসারের বিরুদ্ধে সহজতম সুযোগ নষ্ট করেন চেলসি থেকে রিয়ালে আসা এডেন অ্যাজ়ার। জ়িদান অবশ্য ব্যাপারটাকে গুরুত্ব দিচ্ছেন না। তাঁর কথায়, ‘‘প্রত্যেক দিন ও উন্নতি করছে। ওর একটা সুযোগ নষ্ট নিয়ে উদ্বিগ্ন নই।’’

নিজেদের মাঠে লোকোমোটিভ মস্কোর বিরুদ্ধে আর একটু হলে হেরে যাচ্ছিল জুভেন্টাস। ৭৭ মিনিট পর্যন্ত রাশিয়ার ক্লাব ১-০ এগিয়েছিল। ক্রিশ্চিয়ানো রোনাল্ডো নন, ৭৭ এবং ৭৯ মিনিটে জোড়া গোল করে শেষরক্ষা করেন জুভেন্টাসের আর্জেন্টাইন তারকা পাওলো দিবালা। 

প্যারিস সাঁ জারমাঁ, বায়ার্ন মিউনিখ ও ম্যাঞ্চেস্টার সিটির ইউরোপের সেরা ক্লাব টুর্নামেন্টের নক-আউট পর্বে যাওয়া কার্যত নিশ্চিত। তিন দলই গ্রুপে সব ম্যাচ জিতেছে (তিনটি)। এদের মধ্যে গ্রিসের ক্লাব অলিম্পিয়াকোসের বিরুদ্ধে রীতিমতো লড়াই করে ৩-২ জিততে হয়েছে বায়ার্নকে। জোড়া গোল রবার্ট লেয়নডস্কির। বায়ার্ন জিতলেও দল বেশ খারাপ খেলায় হতাশ তাদের অধিনায়ক মানুয়েল নয়ার। নিজের বিরক্তির কথা স্পষ্টই বলেছেন। 

ইংল্যান্ডের ক্লাবগুলির মধ্যে সব চেয়ে ভাল অবস্থায় ম্যাঞ্চেস্টার সিটি। টটেনহ্যাম, চেলসি, লিভারপুল এ বার হারলেও অপরাজিত পেপ গুয়ার্দিওলার ক্লাব। মঙ্গলবার রাহিম স্টার্লিং চমকে দেন দ্বিতীয়ার্ধে মাত্র ১১ মিনিটের মধ্যে হ্যাটট্রিক করে। জোড়া গোল করেন সের্খিয়ো আগুয়েরো (একটি পেনাল্টি থেকে)। লাল কার্ড দেখেন ম্যান সিটির ফিল ফডেন।

ক্লাব ব্রাগের বিরুদ্ধে প্রথম আধ ঘণ্টায় পিএসজি একটাই গোল করেছিল। পরিবর্ত হিসেবে এমবাপে নামার পরে ছবি পাল্টে যায়। তিনি হ্যাটট্রিক করেন। সঙ্গে জোড়া গোল পান মাউরো ইকার্ডি। মঙ্গলবার ১-০ জিতেছে আতলেতিকো দে মাদ্রিদও। খেলার ৭৮ মিনিটে একমাত্র গোলটি করেন আলভারো মোরাতা।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন