• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

খেতাবের আশা দেখছেন না কিকে

Barca
উচ্ছ্বাস: গোল করার পরে ভিদালকে অভিনন্দন মেসির। এই নিয়ে মরসুমে ২০টি গোলের পাস বাড়ালেন তিনি। এপি

লিয়োনেল মেসি এখন নিজে গোল করছেন কম। করাচ্ছেন বেশি। শনিবার লা লিগায় বার্সা যে আর্তুরো ভিদালের গোল থেকে রিয়াল ভায়াদয়িদের বিরুদ্ধে ১-০ জিতল, সেটাও এল আর্জেন্টিনীয় কিংবদন্তির অসাধারণ পাস থেকে! মরসুমে ২০টি গোল সতীর্থদের দিয়ে করালেন মেসি। ২০০৯-এ জাভি হার্নান্দেজের পরে কেউ লা লিগায় এত গোল করাননি। বার্সা জেতায় সোমবারই রিয়াল মাদ্রিদের গ্রানাদাকে হারিয়ে লা লিগা চ্যাম্পিয়ন হওয়া হচ্ছে না। যদিও ক্যাম্প ন্যু-র নতুন ম্যানেজার কিকে সেতিয়েনের কথাতে স্পষ্ট, অলৌকিক কিছু ঘটবে এমন প্রত্যাশা আর করছেন না। ‘‘লা লিগা জেতা? জানি না সেটা আর সম্ভব কি না। ওরা (রিয়াল মাদ্রিদ) তো সব ম্যাচেই জিতছে,’’ বললেন সেতিয়েন।

বার্সা ম্যানেজার হতাশ ভায়াদয়িদের বিরুদ্ধে তাঁর ছেলেদের খেলাতেও। ভিদালের গোলের পরে থেকে বার্সার আক্রমণে কার্যত কোনও আগুনই ছিল না। অবশ্য দু’তিন বার নিশ্চিত সুযোগ নষ্ট করেন আঁতোয়ান গ্রিজ়ম্যান, রিকি পুইগরা। সেতিয়েনকে প্রশ্ন করা হয়েছিল, মেসিকে কেন বিশ্রাম দেওয়া হচ্ছে না। তাতে তিনি বেশ বিরক্ত হয়ে বলেন, ‘‘সবাই দেখলেন আমার দলের অবস্থাটা! মাত্র ১ গোলে এগিয়ে ছিলাম। ওরা গোল শোধ করলেই সব শেষ হয়ে যেত। কী করে লিয়োকে বিশ্রাম দিই!’’ যোগ করলেন, ‘‘জানি অনেকেরই বিশ্রামের দরকার। লুইস (সুয়ারেস) যেমন টানা পাঁচ ম্যাচ খেলেছিল বলে প্রথম এগারোয় রাখিনি। তবু শেষ পর্যন্ত নামাতেই হল গ্রিজ়ম্যান চোট পেয়ে আর খেলতে পারবে না জানানোয়।’’

জানা যাচ্ছে, গ্রিজ়ম্যান উরুর চোটের জন্য এ বারের লা লিগাতেই সম্ভবত আর খেলতে পারবেন না। এ দিকে, গ্রানাদা ম্যাচ রিয়াল জিতলে, বৃহস্পতিবার করিম বেঞ্জামাদের শুধু ভিয়ারিয়ালের বিরুদ্ধে সফল হতে হবে। সেটা পারলে বার্সেলোনা আর যা-ই করুক, সান্তিয়াগো বের্নাবাউয়ে লা লিগা ট্রফি যাওয়া আটকাবে না। 

আতলেটিকোর জয়: লা লিগা টেবলে তিনে থাকা আতলেতিকো দে মাদ্রিদ পরের বার চ্যাম্পিয়ন্স লিগে খেলা নিশ্চিত করল রিয়াল বেতিসকে ১-০ হারিয়ে। অথচ শেষ আধ ঘণ্টা তারা দশ জনে খেলেছে! ফ্রি-কিকে হেড দিয়ে ৭৩ মিনিটে একমাত্র গোলটি করেন দিয়েগো কোস্তা।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন