• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বার্সাকে টপকে শীর্ষে জ়িদানের রিয়াল

Messi
মরিয়া: দল সমস্যায়। পায়ের চোট নিয়েও খেলার চেষ্টায় মেসি। টুইটার

রিয়াল সোসিদাদ ১    •    রিয়াল মাদ্রিদ ২

ইতিহাস গড়ার দিনেই রিয়াল মাদ্রিদ শিবিরে উদ্বেগ বাড়ালেন সের্খিয়ো র্যামোস। রবিবার রিয়াল সোসিদাদকে হারিয়ে বার্সেলোনাকে টপকে লিগ টেবলের শীর্ষে যাওয়ার ম্যাচেই ডিফেন্ডার হিসেবে লা লিগায় সর্বোচ্চ গোলদাতা হওয়ার নজির গড়লেন রিয়াল অধিনায়ক। এক মিনিটের মধ্যেই বিপর্যয়। সেসিদাদের আলেকজান্ডার ইসাকের সঙ্গে সংঘর্ষে হাঁটুতে চোট পেয়ে মাঠ ছাড়েন র্যামোস। শুশ্রূষার পরে ফের মাঠে ফিরলেও খোঁড়াচ্ছিলেন। শেষ পর্যন্ত ৫৯ মিনিটে তাঁকে তুলে নিতে বাধ্য হন রিয়াল ম্যানেজার জ়িনেদিন জ়িদান।

লা লিগায় ডিফেন্ডারের মধ্যে সর্বোচ্চ গোল করার রেকর্ড এত দিন ছিল রোনাল্ড কোম্যানের দখলে। নেদারল্যান্ডসের প্রাক্তন তারকা করেছিলেন ৬৭ গোল। রবিবার রাতে সোসিদাদের ডিফেন্ডার দিয়েগো লরেন্তে ফাউল করেন ভিনিসিয়াস জুনিয়রকে। পেনাল্টি পায় রিয়াল। ঠান্ডা মাথায় গোল করে কোম্যানকে টপকে যান র্যামোস। এই মরসুমে রিয়ালের হয়ে নবম গোল করলেন তিনি। রিয়ালের আর এক প্রাক্তন তারকা ফের্নান্দো হিয়েরো ১০৫টি গোল করেছেন। কিন্তু সব গোল তিনি ডিফেন্ডার হিসেবে করেননি। মাঝমাঠেও খেলতেন তিনি।

র্যামোসের চোট নিয়ে দুশ্চিন্তার মধ্যেই জ়িদান বলে দিলেন, ‘‘বিশ্বের অনেক ভাল ডিফেন্ডার রয়েছে। কিন্তু আমার মতে সেরা র্যামোস।’’ এ দিকে,  মেসির চুক্তি পুনর্নবীকরণের জন্য মহাতারকার বাবার সঙ্গে আলোচনায় বসেছেন বার্সা কর্তারা। পাশাপাশি চোট  নিয়েও অ্যাথলেটিক বিলবাওয়ের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচে খেলার জন্য তৈরি হচ্ছেন মেসি।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন