Advertisement
২৬ এপ্রিল ২০২৪

ডাচ ওপেন খেতাব লক্ষ্য সেনের

প্রথম গেমেই অবশ্য দ্রুত পিছিয়ে পড়েছিলেন লক্ষ্য। বেশ কয়েক বার প্রতিপক্ষের সঙ্গে পয়েন্টের ব্যবধান কমানোর মরিয়া চেষ্টাও করেন। কখনও ১০-১১, আবার কখনও ১৩-১৪ নিয়ে গিয়েছিলেন পয়েন্ট।

সফল: প্রথম ওয়ার্ল্ড টুর খেতাব জিতে লক্ষ্য সেনের উচ্ছ্বাস। টুইটার

সফল: প্রথম ওয়ার্ল্ড টুর খেতাব জিতে লক্ষ্য সেনের উচ্ছ্বাস। টুইটার

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৪ অক্টোবর ২০১৯ ০২:২৬
Share: Save:

এক গেম পিছিয়ে পড়েও দুরন্ত ভাবে ঘুরে দাঁড়িয়ে ডাচ ওপেন সিঙ্গলস খেতাব জিতলেন ভারতের লক্ষ্য সেন। রবিবার ফাইনালে তিনি ১৫-২১, ২১-১৪, ২১-১৫-এ হারান বিশ্বের ১৬০ নম্বর জাপানের ইউসুকা ওনোদেরা-কে। যে পারফরম্যান্সে ১৮ বছর বয়সি লক্ষ্য প্রথম বার জিতলেন বিশ্ব ব্যাডমিন্টন সংস্থার (বিডব্লিউএফ) ওয়ার্ল্ড টুর খেতাব। বিশ্ব র‌্যাঙ্কিংয়ে ১৬০ নম্বরে থাকা প্রতিদ্বন্দ্বীকে হারাতে ৬৩ মিনিট লড়াই করতে হয় উত্তরাখন্ডের ছেলেকে।

প্রথম গেমেই অবশ্য দ্রুত পিছিয়ে পড়েছিলেন লক্ষ্য। বেশ কয়েক বার প্রতিপক্ষের সঙ্গে পয়েন্টের ব্যবধান কমানোর মরিয়া চেষ্টাও করেন। কখনও ১০-১১, আবার কখনও ১৩-১৪ নিয়ে গিয়েছিলেন পয়েন্ট। তবুও তাঁর জাপানি প্রতিপক্ষ চাপ বজায় রেখেছিলেন ভারতীয় তারকার উপরে। শেষ পর্যন্ত প্রথম গেমও দখল করে নেন ইউসুকা।

দ্বিতীয় গেমেও শুরু থেকেই হাড্ডাহাড্ডি লড়াই চলে। এক সময় লক্ষ্য ৮-৫ এগিয়ে যান। এ বার তাঁর জাপানি প্রতিপক্ষ ব্যবধান কমানোর প্রবল চেষ্টা করে যাচ্ছিলেন। এক সময় ১১-১২ করে ফেলেন তিনি। এর পরেই লক্ষ্য টানা পয়েন্ট তুলে নিয়ে ১৮-১১ এগিয়ে যান এবং দ্বিতীয় গেম জিতে সমতা ফেরান। তৃতীয় গেমে লক্ষ্য পাল্টা চাপে ফেলে দেন প্রতিপক্ষকে দ্রুত পয়েন্ট তুলে নিয়ে। এক সময় ৯-৪ করে ফেলেন। বিরতির সময় লক্ষ্য এগিয়ে ছিলেন ১১-৮। বিরতির পরেও লক্ষ্য জাপানি প্রতিদ্বন্দ্বীর উপরে চাপ বজায় রেখে শেষ পর্যন্ত তৃতীয় গেম ও ম্যাচ দখল করে নেন।

বিশ্ব র‌্যাঙ্কিংয়ে ৭২ নম্বরে থাকা লক্ষ্য গত মাসে বেলজিয়ান ওপেন খেতাব জিতেছেন। চলতি মরসুমে পোলিশ ওপেনের ফাইনালেও উঠেছিলেন। গত বছরে তিনি এশিয়ান জুনিয়র চ্যাম্পিয়নশিপ, যুব অলিম্পিক্সে রুপো এবং বিশ্ব জুনিয়র চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ জিতেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Badminton Dutch Open Lakshya Sen
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE