Advertisement
১৮ এপ্রিল ২০২৪

আফগানদের কোচ হলেন লালচাঁদ

বিসিসিআইয়ের মতোই ভারতীয় কোচের উপরে ভরসা রাখল আফগানিস্তান। সে দেশের নয়া কোচ হলেন প্রাক্তন ভারতীয় ব্যাটসম্যান লালচাঁদ রাজপুত।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ২৬ জুন ২০১৬ ১৬:৫৫
Share: Save:

বিসিসিআইয়ের মতোই ভারতীয় কোচের উপরে ভরসা রাখল আফগানিস্তান। সে দেশের নয়া কোচ হলেন প্রাক্তন ভারতীয় ব্যাটসম্যান লালচাঁদ রাজপুত। শনিবার আফগানিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান দানিস নাসিমুল্লা এক বিবৃতিতে বলেছেন, “আইপিএলে মুম্বই এবং ভারতের অনূর্ধ্ব-১৯ দলের দায়িত্বে ছিলেন লালচাঁদ রাজপুত। আফগান ক্রিকেটের জন্য তাঁর অভিজ্ঞতা খুবই কাজে আসবে।”

লালচাঁদের টেকনিক্যাল দক্ষতার উপরে সম্পূর্ণ আস্থা আছে জানিয়ে আফগান বোর্ড কর্তা জানিয়েছেন, স্কটল্যান্ড, আয়ার্ল্যান্ড ও নেদারল্যান্ডসের আসন্ন সফরেই দলের সঙ্গে যোগ দেবেন লালচাঁদ।

আরও পড়ুন

সিনিয়র দলের কোচ হওয়ার প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন দ্রাবিড়!

৫৪ বছরের লালচাঁদ ১৯৮৫ থেকে ’৮৭-এর মধ্যে ভারতের হয়ে দু’টি টেস্ট ও চারটি ওয়ানডে খেলেছেন। অবসরের পর মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশনের যুগ্ম সচিব নির্বাচিত হন তিনি। প্রশাসনিক দায়িত্ব ছাড়াও ইন্ডিয়া ‘এ’-সহ ২০০৮-এর আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের কোচ ছিলেন তিনি। ২০০৭-এ আইসিসি ওয়ার্ল্ড টি-টোয়েন্টিতে ধোনি বাহিনীর ম্যানেজার ছিলেন লালচাঁদ।

গত এপ্রিলে ইনজামাম-উল হকের ইস্তফার পর ক্রিকেট কোচের খোঁজ চালাচ্ছিল আফগান বোর্ড। লালচাঁদের সঙ্গে এই পদের দৌড়ে ছিলেন পাকিস্তানের মহম্মদ ইউসুফ, দক্ষিণ আফ্রিকার হার্শেল গিবস, ওয়েস্ট ইন্ডিজের কোরি কলিমোর ও টিম ইন্ডিয়া ব্যাটসম্যান মহম্মদ কাইফ। তবে লালচাঁদের নাম সুপারিশ করে বিসিসিআই। শেষমেশ তাদের সুপারিশই মেনে নিল আফগান বোর্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lalchand Rajput Afghanistan cricket coach
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE