Advertisement
১৯ এপ্রিল ২০২৪

নেতৃত্বে মালিঙ্গা, দলে ম্যাথেউজ

প্রতিভাবান ক্রিকেটার নিয়ে দল গড়া হলেও আবিষ্কা ফের্নান্দো, ওশাদা ফের্নান্দো, কুশল মেন্ডিসদের অভিজ্ঞতা নিয়ে প্রশ্ন রয়েছে।

প্রতিপক্ষ: কোহালিদের মুখোমুখি এ বার মালিঙ্গা। ফাইল চিত্র

প্রতিপক্ষ: কোহালিদের মুখোমুখি এ বার মালিঙ্গা। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০২ জানুয়ারি ২০২০ ০৪:৫৮
Share: Save:

ভারত সফরের টি-টোয়েন্টি সিরিজের জন্য শ্রীলঙ্কা ফিরিয়ে আনল প্রাক্তন অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথেউজকে। প্রায় ১৬ মাস আন্তর্জাতিক টি-টোয়েন্টি দলের বাইরে ছিলেন ম্যাথেউজ। কিন্তু ভারত সফরে তাঁর অভিজ্ঞতা কাজে লাগানোর জন্যই ১৫ জনের দলে রাখা হয়েছে।

ভারতের বিরুদ্ধে টি-টোয়েন্টি দলকে নেতৃত্ব দেবেন লাসিথ মালিঙ্গা। প্রত্যেক বছর দু’মাস ভারতেই কাটাতে হয় তাঁকে। আইপিএল-এ মুম্বই ইন্ডিয়ান্সের চ্যাম্পিয়ন হওয়ার নেপথ্যে এ বারও নায়ক তিনিই। শেষ ওভারে ৯ রান আটকে মহেন্দ্র সিংহ ধোনির চ্যাম্পিয়ন হওয়ার রাস্তায় কাঁটা হয়ে দাঁড়িয়েছিলেন মালিঙ্গা। ভারতের বিরুদ্ধেও সেই ছন্দ তিনি ধরে রাখতে পারেন কি না দেখার। রবিবার গুয়াহাটিতে প্রথম ম্যাচ। তাই বৃহস্পতিবারই ভারতের উদ্দেশ্যে রওনা দেবেন মালিঙ্গারা।

ভারতীয় দলের অভিজ্ঞতার সঙ্গেই মূল পরীক্ষা শ্রীলঙ্কার। প্রতিভাবান ক্রিকেটার নিয়ে দল গড়া হলেও আবিষ্কা ফের্নান্দো, ওশাদা ফের্নান্দো, কুশল মেন্ডিসদের অভিজ্ঞতা নিয়ে প্রশ্ন রয়েছে। বিশ্বকাপে ওপেন করে যদিও ক্রিকেট বিশ্বে নজর কেড়েছেন আবিষ্কা। কিন্তু যশপ্রীত বুমরাদের বিরুদ্ধেও সেই ছন্দ ধরে রাখা যায় কি না দেখার। ভারত সফরের জন্য দলে ফিরেছেন নিরোশন ডিকওয়েল্লাও। বিশ্বকাপের পরে বাংলাদেশের বিরুদ্ধে টি-টোয়েন্টি ও ওয়ান ডে সিরিজেও দলেও তাঁকে রাখা হয়নি। কিন্তু ভারতের বিরুদ্ধে তাঁর রেকর্ড খারাপ না। তাই হয়তো সুযোগ দিয়ে দেখা হল অভিজ্ঞ উইকেটকিপার-ব্যাটসম্যানকে।

ঘোষিত শ্রীলঙ্কা দল: লাসিথ মালিঙ্গা (অধিনায়ক), দানুষ্কা গুণতিলক, আবিষ্কা ফের্নান্দো, অ্যাঞ্জেলো ম্যাথেউজ, দাসুন শনাকা, কুশল পেরেরা, নিরোশন ডিকওয়েল্লা, ধনঞ্জয় ডি সিলভা, ইসুরু উদানা, ভানুকা রাজাপাকসা, ওশাদা ফের্নান্দো, ওয়ানিন্দু হাসারঙ্গা, লাহিরু কুমারা, কুশল মেন্ডিস, লক্ষ্মণ সন্দকন ও কাসুন রাজিতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket Sri Lanka India Lasith Malinga
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE