Advertisement
২৫ এপ্রিল ২০২৪
2020 Tokyo Olympics

কলকাতায় শেষ পরীক্ষা চানু, রাখির

আঠাশটি রাজ্যের প্রায় ৫৫০জন অ্যাথলিট ক্ষুদিরাম অনুশীলন কেন্দ্রে অনুষ্ঠেয় এই প্রতিযোগিতায় নামবেন।

মীরাবাই চানু  ও রাখি হালদার

মীরাবাই চানু ও রাখি হালদার

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ জানুয়ারি ২০২০ ০৩:৩৭
Share: Save:

টোকিয়ো অলিম্পিক্সে ভারোত্তোলন দলে কারা থাকবেন তা ঠিক হবে কলকাতায়। ৩-৭ ফেব্রুয়ারি শহরে প্রথমবার হচ্ছে ছেলে ও মেয়েদের জাতীয় ভারোত্তোলন প্রতিযোগিতা। এটাই অলিম্পিক্স যোগ্যতামান পাওয়ার সাতটির মধ্যে শেষ ট্রায়াল।

আঠাশটি রাজ্যের প্রায় ৫৫০জন অ্যাথলিট ক্ষুদিরাম অনুশীলন কেন্দ্রে অনুষ্ঠেয় এই প্রতিযোগিতায় নামবেন। মীরাবাই চানু ইতিমধ্যেই যোগ্যতামান পেলেও বাংলার দুই ভারোত্তোলক রাখি হালদার ও অচিন্ত্য শিউলি টোকিয়োর দরজায় কড়া নাড়ছেন। মীরাবাই নামবেন মেয়েদের ৪৯ কেজি বিভাগে। মেয়েদের ৬৪ কেজি বিভাগে নদিয়ার রাখি প্রায় আশি ভাগ এগিয়ে গিয়েছেন। কলকাতা তাঁর কাছে শেষ পরীক্ষা। অন্য দিকে ছেলেদের বিভাগে হাওড়ার অত্যন্ত গরিব পরিবারের ছেলে অচিন্ত্য শিউলি ক্লিন অ্যান্ড জার্ক মিলিয়ে ৩০৮ কেজি তুলেছেন। অলিম্পিক্সে নামার জন্য তাঁর দরকার ৩১৮ কেজি ওজন তোলা। বুধবার সাংবাদিক সম্মেলন করে ভারোত্তোলন কর্তারা দাবি করলেন, ‘‘রাখি এবং অচিন্ত্য যে ভাবে এগোচ্ছেন, তাতে দু’জনেই অলিম্পিক্সে সুযোগ পেতে পারেন।’’ ছেলে ও মেয়েদের কুড়িটি বিভাগে পদকের লড়াইয়ে নামবেন চন্দ্রিকা তরফদার, সুকন্যা আদক, শ্রাবণী দাশ, শম্পা ঘোষ। এ দিন প্রতিযোগিতার স্পনসরদের পক্ষ থেকে ঘোষণা করা হয়, ভারোত্তোলনে দরিদ্র যে কোনও প্রতিশ্রুতিমানের পাশে দাঁড়ানোর জন্য আর্থিক সাহায্য করবেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE