Advertisement
১৬ এপ্রিল ২০২৪
VVS Laxman

কোহালির সেলিব্রেশন নিয়ে না ভাবলেও চলবে! ল্যাঙ্গারকে একহাত নিলেন লক্ষ্মণ

কোহালি স্লেজিং করেননি। কাউকে খারাপ কথা বলেননি। বল-বিকৃতিও করেননি। তাই কোহালির সেলিব্রেশন নিয়ে অস্ট্রেলিয়ার ভাবার দরকার নেই বলে জানিয়েছেন লক্ষ্মণ।

কোহালিকে নিয়ে মন্তব্যের জন্য লক্ষ্মণের তোপের মুখে পড়লেন ল্যাঙ্গার।

কোহালিকে নিয়ে মন্তব্যের জন্য লক্ষ্মণের তোপের মুখে পড়লেন ল্যাঙ্গার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৮ ডিসেম্বর ২০১৮ ১৬:৪৯
Share: Save:

বিরাট কোহালির সেলিব্রেশন নিয়ে ভাবার দরকার নেই। অস্ট্রেলিয়ার কোচ জাস্টিন ল্যাঙ্গার বরং ইতিবাচক ক্রিকেট খেলার কথা ভাবুক। বিতর্ক উস্কে দিয়ে মন্তব্য করলেন ভিভিএস লক্ষ্মণ।

শনিবার অ্যাডিলেড ওভালে বিরাটের আচরণ নিয়ে প্রশ্ন তুলেছেন ল্যাঙ্গার। তিনি বলেছেন, “আমার দল যদি এ রকম ভাবে কোনও সেলিব্রেশন করত, তা হলে দুনিয়া আমাদের সবচেয়ে বাজে দল হিসেবে চিহ্নিত করত।” ল্যাঙ্গারের এই মন্তব্য সোশ্যাল মিডিয়ায় তুলেছে ঝড়। নেটদুনিয়ায় প্রবল সমালোচিত হচ্ছেন ল্যাঙ্গার। তাঁর মন্তব্যকে তীব্র আক্রমণ করেছেন লক্ষ্মণও।

শৈল্পিক হায়দরাবাদী বলেছেন, “অস্ট্রেলিয়ার কোচ ও অস্ট্রেলিয়া দল ব্যাপারটা ভুল ভাবে নিচ্ছে। দেশের হয়ে খেলার সময় প্যাশন আর গর্ব সঙ্গী হবেই। এখানে দর্শকদের নজর কেড়ে নেওয়া বা ভালো ছেলে হওয়ার জন্য কেউ খেলে না। কঠিন মানসিকতা নিয়ে খেলতে হয় এই পর্যায়ে। বিরাটের সেলিব্রেশনের ওটাই ধরন। আর ল্যাঙ্গারের উচিত আক্রমণাত্মক ক্রিকেট খেলার কথা বলা। সেলিব্রেশন নিয়ে নয়, ব্যাটে-বলে-ফিল্ডিংয়ে ইতিবাচক থাকা নিয়ে ও কথা বলুক।”

আরও পড়ুন: তখনকার দল আলাদা ছিল! রক্ষণাত্মক ব্যাটিং নিয়ে সচিনকে পাল্টা ল্যাঙ্গারের​

আরও পড়ুন: ফিল্ডিং করতে করতে নাচলেন বিরাট, ভিডিয়ো ভাইরাল

সচিন তেন্ডুলকর শুক্রবার টুইট করেছিলেন অজি ব্যাটসম্যানদের রক্ষণাত্মক ব্যাটিং নিয়ে। সেই সুরে গলা মিলিয়ে লক্ষ্মণ বলেছেন, “অস্ট্রেলিয়াকে ওভার-প্রতি দুই রান তুলতে কখনও দেখিনি। আমি যবে থেকে আন্তর্জাতিক ক্রিকেট দেখছি, তাতে এমন অস্ট্রেলিয়া দেখিনি। কোচের তাই ব্যাটসম্যানদের ইতিবাচক মানসিকতা দেখাতে বলা উচিত।”

মাঠে নাচ বা উইকেট পড়লে আগ্রাসী আচরণে কোহালি যে কোনও অন্যায় করছেন না, সেটাই মনে করিয়ে দিয়েছেন লক্ষ্মণ। জাতীয় দলের প্রাক্তন ব্যাটসম্যান এক ক্রিকেট ওয়েবসাইটে বলেছেন, “কেপ টাউনে অস্ট্রেলিয়া যা করেছিল, তা ঠিক ছিল না। সেটা সীমারেখা পার করে গিয়েছিল। ওটা ছিল বল-বিকৃতি। বিরাট কিন্তু স্লেজিং করেনি, খারাপ ভাষা মুখে আনেনি। ও ওই ভাবে সেলিব্রেশন করেছে। আমি যদি ল্যাঙ্গার হতাম, দলকে বিরাটের সেলিব্রেশন ভোলার কথা বলতাম। বিপক্ষ দল কী করছে, সেটাও ভোলার কথা বলতাম। বরং অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা যাতে ইতিবাচক থাকে, সেই চেষ্টাই করতাম।”

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE