Advertisement
২০ এপ্রিল ২০২৪
Music

ইমনের সঙ্গে জুটি বেঁধে লক্ষ্মীরতনের মিউজিক ভিডিয়ো

এক দশকেরও বেশি সময় ধরে হাওড়ায় কিশোর কুমার ভক্তরা ৪ অগস্ট নানা অনুষ্ঠান করে থাকেন। যাতে থাকেন লক্ষ্মীও। এ বার অভিনব কিছু করতে চেয়েছিলেন তিনি। সেজন্যই এই মিউজিক ভিডিয়োর পরিকল্পনা।

ক্রিকেটার লক্ষ্মী এ বার ফের গায়ক। রেকর্ডিংয়ের ফাঁকে ইমন-শোভনের সঙ্গে। ছবি সৌজন্য লক্ষ্মীরতন শুক্ল।

ক্রিকেটার লক্ষ্মী এ বার ফের গায়ক। রেকর্ডিংয়ের ফাঁকে ইমন-শোভনের সঙ্গে। ছবি সৌজন্য লক্ষ্মীরতন শুক্ল।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ৩০ জুলাই ২০১৮ ১৩:২০
Share: Save:

গুরুপ্রণাম। কিশোরকুমারকে প্রাক্তন ক্রিকেটার লক্ষ্মীরতন শুক্লর। ৪ অগস্ট প্রবাদপ্রতিম শিল্পীর জন্মদিন। তার আগে বুধবারই ইউটিউবে প্রকাশিত হতে চলেছে মিউজিক ভিডিয়ো। যাতে প্রখ্যাত সঙ্গীত শিল্পী ইমন চক্রবর্তী ও শোভন গঙ্গোপাধ্যায়ের সঙ্গে জুটি বাঁধছেন লক্ষ্মী। কিশোরকুমারকে মরণোত্তর ভারতরত্ন দেওয়ার দাবিই আসল উদ্দেশ্য এই উদ্যোগের।

এক দশকেরও বেশি সময় ধরে হাওড়ায় কিশোর কুমার ভক্তরা ৪ অগস্ট নানা অনুষ্ঠান করে থাকেন। যাতে থাকেন লক্ষ্মীও। এ বার অভিনব কিছু করতে চেয়েছিলেন তিনি। সেজন্যই এই মিউজিক ভিডিয়োর পরিকল্পনা। শুনেই যাতে জড়িয়ে পড়েন ইমন ও শোভন। বেছে নেওয়া হয় বাংলা-হিন্দি মিলিয়ে মোট ২০টি জনপ্রিয় গানকে। তারপর সেগুলোই মিলিয়ে-মিশিয়ে গিয়েছেন ত্রয়ী। এই ভিডিয়ো তাই ক্রিকেট ও শিল্পীমহলকে বেঁধেছে সুরের বন্ধনে।

আনন্দবাজার ডিজিটালকে লক্ষ্ণী বললেন, “আমরা কিশোর কুমারকে ভারতরত্ন দেওযার দাবি জানিয়ে আসছি অনেক বছর ধরে। যখন আমি বাংলার অধিনায়ক ছিলাম, তখন থেকে হাওড়ায় দশ কিমি পথযাত্রা করে আসছি। এ বারও করব। যতদিন না কিশোর কুমারকে ভারতরত্ন দেওয়া হবে, আমরা এটা করতেই থাকব। ওই দিন সারা ভারত থেকে কিশোরভক্তরা এখানে আসে। বাংলাদেশ থেকেও আসেন। আমরা একসঙ্গে দাবি জানাই। এটা এক-দু’বছরের ব্যাপার নয়।’

রেকর্ডিংয়ের ফাঁকে আড্ডায় লক্ষ্মী-ইমন-শোভন। ছবি লক্ষ্মীরতন শুক্লর সৌজন্যে।

গায়ক লক্ষ্মীর অবশ্য এটাই আবির্ভাব নয়। গত বছরও ৪ অগস্ট ইউ টিউবে কিশোরের ‘চলতে চলতে’ গেয়েছিলেন। যা জনপ্রিয় হয়েছিল। অধুনা রাজনীতিবিদ হিসেব সফল লক্ষ্মী বললেন, “আমরা তিনজনে মোট কুড়িটা গান গেয়েছি। গত বছর একটা গান গেয়েছিলাম। অগস্ট রিলিজ হয়েছিল। সুপার-ডুপার হিট হয়েছিল। এ বার অনেক বেশি গান। আমি নিশ্চিত, এটাও সাড়া ফেলবে।”

কিশোরকে শ্রদ্ধাঞ্জলির ব্যাপারে রোমাঞ্চিত ইমনও। তিনি বললেন, “লক্ষ্মীদা ফোন করেছিল। হাওড়ায় কিশোর কুমারের ফ্যান ক্লাব রয়েছে। লক্ষ্মীদা কিশোরের জন্মদিনে আকর্ষণীয় কিছু একটা করতে চাইছিল। কুড়িটা হিন্দি গান নিয়ে আমরা ভিডিয়ো করছি। পুরোটার অ্যারেঞ্জমেন্ট করছে শোভন। আমাদের কেউই এমন কাজ আগে কখনও করিনি। এটা বেশ অভিনব ব্যাপার। আমি এর আগে হিন্দি গান প্রকাশ্যে গাইনি। এটা করে সেজন্যই খুব ভাল লেগেছে। আর লক্ষ্মীদাকে গাইতে দেখে দারুণ লাগছিল।"

আরও পড়ুন: শাস্ত্রীর বিশ্বাস, এই ভারত সেরা হতে পারে বিদেশে​

আরও পড়ুন: ‘প্রেম ছাড়া কি জীবনে আর কোনও প্রশ্ন নেই?’, বলছেন সোহিনী

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE