Advertisement
২৩ এপ্রিল ২০২৪

মহেশের আগ্রাসী সার্ভ, লিয়েন্ডারের পাল্টা ভলি

ডেভিস কাপের ম্যাচ শেষ হতেই ফের শুরু হয়ে গেল লি বনাম হেশের সংঘাত। এ বার তা ডেভিস কাপের সংসারের চার দেওয়াল ছাড়িয়ে বেরিয়ে এল প্রকাশ্যে। এই টাই থেকেই নন-প্লেয়িং ক্যাপ্টেন হিসেবে দায়িত্ব নিয়েছেন মহেশ ভূপতি।

তিক্ততা: ফের বিতর্ক লি ও হেশের মধ্যে। ফাইল চিত্র

তিক্ততা: ফের বিতর্ক লি ও হেশের মধ্যে। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১০ এপ্রিল ২০১৭ ০৪:২৮
Share: Save:

ডেভিস কাপের ম্যাচ শেষ হতেই ফের শুরু হয়ে গেল লি বনাম হেশের সংঘাত। এ বার তা ডেভিস কাপের সংসারের চার দেওয়াল ছাড়িয়ে বেরিয়ে এল প্রকাশ্যে।

এই টাই থেকেই নন-প্লেয়িং ক্যাপ্টেন হিসেবে দায়িত্ব নিয়েছেন মহেশ ভূপতি। আর দায়িত্ব নিয়েই তাঁর এক সময়ের বন্ধু এবং এখন তিক্ততায় ভরা প্রাক্তন সতীর্থ লিয়েন্ডার পেজ-কে বাদ দিয়ে দেন মূল দল থেকে। ক্ষোভ প্রকাশ করে লিয়েন্ডার সে দিনই অভিযোগ করেন, যোগ্যতা অনুযায়ী দল গড়ছেন না নতুন নন-প্লেয়িং ক্যাপ্টেন। তাঁর সঙ্গে ব্যক্তিগত সম্পর্ক ভাল না হওয়াতেই বাদ যেতে হয়েছে, এমন মারাত্মক অভিযোগও করেন লিয়েন্ডার।

প্রাক্তন সতীর্থের এমন মন্তব্য শুনে তখন পাল্টা প্রতিক্রিয়া দেননি মহেশ। বলেছিলেন, টাই শেষ হয়ে গেলে যা বলার বলবেন। রবিবার উজবেকিস্তানকে ৪-১ হারানোর পরেই ফেসবুকে তাঁর দীর্ঘ জবাব দেন ভূপতি। সেখানে তিনি লিয়েন্ডারের সঙ্গে ৫ এপ্রিল হোয়াটসঅ্যাপ মেসেজ আদানপ্রদানও ফাঁস করে দেন। সেই মেসেজে তিনি লিয়েন্ডারকে বলছেন যে, ডাবলস জুটি নিয়ে সিদ্ধান্ত নেননি তবে বোপান্নার খেলা উচিত। মহেশ পাল্টা অভিযোগ করেন যে, লিয়েন্ডার অনেক ক্ষেত্রেই সময়ে দলের সঙ্গে যোগ দেয়নি। এ বারেও এসেছেন দেরিতে। টাই চলার মধ্যেই চলে গিয়েছেন বেঙ্গালুরু ছেড়ে। আরও বলেছেন, সতীর্থদের সম্মান করতে জানেন না লিয়েন্ডার। তাঁর নিজস্ব ব্যাখ্যা আছে ‘সম্মান’ শব্দটা নিয়ে।

এখানেই শেষ নয়। লিয়েন্ডারের জন্য কার্যত সতর্কবার্তাই জারি করেছেন নতুন নন-প্লেয়িং ক্যাপ্টেন। লিখেছেন, ‘আমরা নতুন করে দলটা গড়তে চাইছি। যাদের মধ্যে শৃঙ্খলা থাকবে, ইতিবাচক মনোভাব থাকবে, স্বপ্ন থাকবে। যদি তোমার মনে হয় এটা মেনে নেওয়া যাবে না, তা হলে আমাদের পথের মাঝে এসো না’। পরিষ্কার বলে দিয়েছেন, সর্বভারতীয় ফেডারেশন তাঁকে সমর্থন করছে। যা শুনে কারও কারও মনে হচ্ছে, লি-র পক্ষে এখনই প্রত্যাবর্তন ঘটানো কঠিন হবে। যদিও লিয়েন্ডারও দমে যাওয়ার লক্ষণ দেখাচ্ছেন না। পাল্টা তিনি বিবৃতি দিয়ে বলেছেন, ‘‘আমাকে কখনওই পরিষ্কার করে বলা হয়নি যে, আমি খেলব না। মহেশ একটা ব্যক্তিগত মেসেজ আদানপ্রদান ফাঁস করে দিয়ে ঠিক করেনি। এক জন ডেভিস কাপ ক্যাপ্টেনের থেকে এটা প্রত্যাশিত নয়।’’ আরও বলেছেন, মহেশ তাঁর ডেভিস কাপ অবদানকে অপমানই করেছেন ফেসবুক পোস্টের মাধ্যমে। এর জবাব তিনি দিতে পারেন এবং অদূর ভবিষ্যতেই দেবেন। ‘‘টেনিসের ভক্তরাই দেখে নিক, কার কী অবদান ভারতীয় টেনিসে। জাতীয় পতাকা হাতে কে কী করেছে, সেটাও যেন সবাই দেখে নেয়। রেকর্ড বই তো মিথ্যা বলবে না।’’ দেখেশুনে মনে হচ্ছে লি বনাম হেশ তিক্ত যুদ্ধ ফিরে এল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Leander Paes Mahesh Bhupathi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE