Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Sports News

ডেভিস কাপের ইতিহাসে রেকর্ড জয় লিয়েন্ডারের

শনিবার দিনের শুরুতে গ্রুপের ডবলসে নেমেছিলেন রোহন বোপন্না ও লিয়েন্ডার পেজ। প্রথম সেট হেরে যায় এই জুটি। প্রতিপক্ষ ছিল মাও-জিন গং ও জে ঝ্যাং। প্রথম সেট ভারতের জুটি হেরে যায় ৫-৭এ।

লিয়েন্ডার পেজ। —ফাইল চিত্র।

লিয়েন্ডার পেজ। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
তিয়ানজিন শেষ আপডেট: ০৭ এপ্রিল ২০১৮ ১৭:৩২
Share: Save:

ডেভিস কাপে বিশ্ব রেকর্ড লিয়েন্ডার পেজের। তিনিই ডেভিস কাপের ইতিহাসে ডবলসে সর্বোচ্চ ম্যাচ জিতে নিলেন। তাঁর জয়ের সংখ্যা ৪৩। তাঁর রেকর্ডের দিন চিনকে ২-৩এ হারিয়ে ওয়ার্ল্ড গ্রুপের প্লে অফে পৌঁছে গেল ভারত। যদিও শুক্রবার ২-০তে পিছিয়ে শেষ করেছিল ভারত।

চিনের ইবিং উ-এর কাছে ৭ (৭)-৬ (৪) ও ৬-৪এ হেরে যান ভারতের রামকুমার রামানাথন। দ্বিতীয় ম্যাচে জে ঝ্যাং ৬-৪, ৬-১এ হারিয়ে দেন ভারতের আর এক প্রতিযোগী সুমিত নাগালকে। শুক্রবার শেষ হয়েছিল সেখানেই। ২-০এ পিছিয়ে থেকে যে এ ভাবে ঘুরে দাঁড়াবে ভারত তা স্বয়ং অধিনায়ক মহেশ ভূপতিও ভাবেননি। কারণ শুক্রবার দুটো ম্যাচ হারের পর তিনি চূড়ান্ত হতাশ ছিলেন সে কথাও জানিয়েছিলেন। কিন্তু শনিবার বোপন্না-লিয়েন্ডারের দাপটেই ম্যাচে ফেরে ভারত।

শনিবার দিনের শুরুতে গ্রুপের ডবলসে নেমেছিলেন রোহন বোপন্না ও লিয়েন্ডার পেজ। প্রথম সেট হেরে যায় এই জুটি। প্রতিপক্ষ ছিল মাও-জিন গং ও জে ঝ্যাং। প্রথম সেট ভারতের জুটি হেরে যায় ৫-৭এ। কিন্তু দ্বিতীয় সেটেই ঘুরে দাঁড়ায় ভারত। তার পরটা পুরোপুরি ছিনিয়ে নেন লি-রা। ডবলসের শেষে খেলার ফল ভারতের পক্ষে ৫-৭, ৭-৬, ৭-৬। এই ম্যাচ জিতেই রেকর্ড করেন লিয়েন্ডার।

আরও পড়ুন
কমনওয়েলথ গেমসে ভারত-পাকিস্তান হকি ম্যাচ ড্র

লিয়েন্ডারদের জয় দেখে পরের আত্মবিশ্বাস ফিরে পান রামকুমার ও প্রজনেশরা। সিঙ্গলসে রামকুমার রমানাথন ৭-৬, ৬-৩এ হারিয়ে দেন ডি উকে। শেষ ম্যাচ জিতে বাজিমাত করেন প্রজনেশ। উল্টোদিকে ইবিং উকে দাড়াতেই দেননি প্রজনেশ গুনেশ্বরণ। তিনি ৬-৪, ৬-২এ হারিয়ে দেন চিনের ইবিংকে।

এই নিয়ে পর পর পঞ্চমবার ওয়ার্ল্ড গ্রুপের প্লে-অফে খেলার ছাড়পত্র পেয়ে গেল ভারত। এর আগে চারবারই হারের মুখ দেখতে হয়েছিল। ২০১৪তে সার্বিয়ার বিরুদ্ধে, ২০১৫তে চেক প্রজাতন্ত্রের বিরুদ্ধে, ২০১৬তে স্পেনের বিরুদ্ধে ও ২০১৭তে কানাডার বিরুদ্ধে হারতে হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE