Advertisement
১৯ এপ্রিল ২০২৪

লি-কে রেখেই দল সাজাচ্ছেন হেশ

নন-প্লেয়িং ক্যাপ্টেন হয়েই লিয়েন্ডার পেজের ডেভিস কাপ কেরিয়ারে ইতি টানার দিকে মহেশ ভূপতি, এমন ভাবার কোনও কারণ নেই। তা সে যতই লি-কে ডেভিস কাপ দলের রিজার্ভে রাখুন হেশ।

জুটি: অক্রীড়ক অধিনায়ক মহেশ রাখতেই চান লি-কে। —ফাইল চিত্র।

জুটি: অক্রীড়ক অধিনায়ক মহেশ রাখতেই চান লি-কে। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ৩০ মার্চ ২০১৭ ০৩:৩৯
Share: Save:

নন-প্লেয়িং ক্যাপ্টেন হয়েই লিয়েন্ডার পেজের ডেভিস কাপ কেরিয়ারে ইতি টানার দিকে মহেশ ভূপতি, এমন ভাবার কোনও কারণ নেই। তা সে যতই লি-কে ডেভিস কাপ দলের রিজার্ভে রাখুন হেশ।

মঙ্গলবারেই উজবেকিস্তানের বিরুদ্ধে ডেভিস কাপের প্রাথমিক দল ঘোষণা করেছে সর্বভারতীয় টেনিস ফেডারেশন (এআইটিএ)। মূল দলে চার জনের মধ্যে চার জনই সিঙ্গলস খেলোয়াড় রাখা হয়েছে। লিয়েন্ডার এবং রোহন বোপান্না— দুই ডাবলস খেলোয়াড়কে রাখা হয়েছে রিজার্ভে। সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, ভূপতির সঙ্গে আলোচনা করেই এমন দল গঠন করা হয়েছে।

কিন্তু এই দল ঘোষণা হওয়ার পরেই খবর রটতে শুরু করে দেয় যে, লিয়েন্ডারকে ঘুরিয়ে বিদায়ের দরজাই দেখিয়ে দিলেন মহেশ। সাম্প্রতিক অতীতে তাঁদের দু’জনের ভেঙে পড়া সম্পর্ককে এর কারণ হিসেবেও তুলে ধরেন কেউ কেউ। ঘটনা হচ্ছে, মহেশ এখনই টাই নিয়ে তাঁর রণনীতি পরিষ্কার করতে চাইছেন না। সেই কারণেই এমন বিভ্রান্তিকর প্রাথমিক দল তিনি বেছে নিয়েছেন বলে খবর।

ডেভিস কাপে উজবেকিস্তানের বিরুদ্ধে টাই ৭-৯ এপ্রিল বেঙ্গালুরুতে। ড্র হবে ৬ এপ্রিল। নিয়ম অনুযায়ী, তার এক ঘণ্টা আগে চূড়ান্ত চার জনের দল জমা দিতে হবে মহেশকে। তিনি সেই দলে রিজার্ভ মিলিয়ে ছ’জনের মধ্যে যে কোনও চার জনকে নিতে পারেন। বিরাট কোনও অঘটন না ঘটলে দু’জন সিঙ্গলস খেলোয়াড় এবং লিয়েন্ডার- বোপন্নাকে ডাবলসের জন্য বেছে নেবেন তিনি। আগামী ২ এপ্রিল বেঙ্গালুরুতে শিবির শুরু করছেন মহেশ। সেখানে তিনি সকলকে ডেকেছেন। খবর হচ্ছে, মার্কিন মুলুকে থাকা লিয়েন্ডারও যোগ দিচ্ছেন।

লি এত তাড়াতাড়ি ডেভিস কাপের প্রস্তুতি শিবিরে যোগ দিচ্ছেন, হালফিলে দেখা যায়নি। বরং বার বার বিতর্ক হয়েছে দলের সঙ্গে তাঁর দেরিতে যোগ দেওয়া নিয়ে। এর থেকেই পরিষ্কার লিয়েন্ডারকে রেখেই রণনীতি ভাবছেন মহেশ। টেনিস বিশেষজ্ঞদের মতেও, নন-প্লেয়িং ক্যাপ্টেন হিসেবে প্রথম টাই জিততে চাইবেন মহেশ। আর সেই টাইয়ে গুরুত্বপূর্ণ হতে পারে ডাবলস। তাই লি-বোপান্নাকে রেখে সেরা দলই তিনি নামাতে চাইবেন।

ভারত-অস্ট্রেলিয়া সদ্য সমাপ্ত ক্রিকেট সিরিজের মতো কিছুটা মনস্তাত্ত্বিক যুদ্ধও শুরু হয়ে গিয়েছে টেনিসে এই ম্যাচ নিয়ে। উজবেকিস্তান ডেনিস ইস্তোমিন-কে রেখেছে দলে। কিন্তু তাঁর চোট রয়েছে বলে খবর। তিনি সম্ভবত খেলতে পারবেন না। সত্যিই যদি জকোভিচকে হারানো ইস্তোমিন না খেলতে পারেন, তা হলে কিন্তু অ্যাডভ্যান্টেজ ভারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Davis cup Leander Paes Reserve
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE