Advertisement
২৬ এপ্রিল ২০২৪

ডেভিসে ফের সিঙ্গলস খেলতে আগ্রহী লিয়েন্ডার

রজার ফেডেরার পঁয়ত্রিশে আগামী মরসুম শুরু করতে চাইছেন হপম্যান কাপ খেলে! পারথে যে টিম টেনিস টুর্নামেন্ট ফেডেরার শেষ খেলেছেন ২০০২-এ। তাঁর সেই সময়ের হবু-পত্নী মির্কাকে নিয়ে মিক্সড ডাবলসে।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৩ জুলাই ২০১৬ ০৪:৪৬
Share: Save:

রজার ফেডেরার পঁয়ত্রিশে আগামী মরসুম শুরু করতে চাইছেন হপম্যান কাপ খেলে! পারথে যে টিম টেনিস টুর্নামেন্ট ফেডেরার শেষ খেলেছেন ২০০২-এ। তাঁর সেই সময়ের হবু-পত্নী মির্কাকে নিয়ে মিক্সড ডাবলসে।

লিয়েন্ডার পেজ তেতাল্লিশে চাইছেন ডেভিস কাপে সিঙ্গলস খেলতে। টার্গেট— কমপক্ষে আরও তিনটে ম্যাচ জিতে ভারতীয় হিসেবে ডেভিস কাপে রামনাথন কৃষ্ণনের সর্বোচ্চ ৫০ সিঙ্গলস জেতার রেকর্ড ভাঙা। এমনিতেই ভারতের হয়ে ডেভিস কাপে সবচেয়ে বেশি মরসুম (২৬), টাই (৫৩), ম্যাচ (৯০) খেলা ও ডাবলস (৪২) জেতার রেকর্ড রয়েছে লিয়েন্ডারের।

কিন্তু শুক্রবার ভেস পেজের মন্তব্য কোথায় যেন মিলিয়ে দিল বিশ্ব ও ভারতীয় টেনিসের দুই চিরসবুজ মহাতারকাকে!

দু’হাজার বারোর পর ফেডেরারের কোনও গ্র্যান্ড স্ল্যাম খেতাব নেই। টেনিসমহলে অনেকে মনে করছিলেন, রিও অলিম্পিক্স খেলে ফেডেরার হয়তো ২০১৬-র শেষে অবসর নেবেন। কিন্তু সবাইকে চমকে গতকাল ফেডেরার বলেছেন, ২০১৭ মরসুম তিনি গত তিন বছরের মতো ব্রিসবেন এটিপি ট্যুর টুর্নামেন্টের বদলে পারথে হপম্যান কাপ টিম টেনিস খেলে শুরু করবেন। পরিষ্কার বুঝিয়ে দিয়েছেন, অবসরের কোনও ইচ্ছে তাঁর আপাতত নেই। বরং নতুন টুর্নামেন্ট খেলে নয়া উদ্যমে শুরু করতে চাইছেন আগামী মরসুম।

লিয়েন্ডার নিয়েও অনেকে ভাবছিলেন, রেকর্ড সংখ্যক সাত নম্বর অলিম্পিক্স খেলে রিওর পরে হয়তো এ বছরের শেষে তিনি র‌্যাকেট তুলে রাখার সিদ্ধান্ত নেবেন। কিন্তু সিনিয়র পেজ ছেলের চমকপ্রদ ভবিষ্যৎ পরিকল্পনা ফাঁস করে দিলেন।

গত সপ্তাহেই নাকি চণ্ডীগড়ে ডে‌ভিস কাপের শেষ দিন সিঙ্গলস খেলতে চেয়েছিলেন লিয়েন্ডার। কিন্তু ‘ডেড রাবার’ বলে শেষমেশ খেলেননি ডেভিসে ৪৮ সিঙ্গলস ম্যাচ জয়ী লিয়েন্ডার। ‘‘কিন্তু লিয়েন্ডার হল ম্যান অব রেকর্ডস। এখনও ওর সামনে কিছু টার্গেট আছে। যেমন অলিম্পিক্স ডাবলস পদক জেতা। বিশ্ব ডাবলস চ্যাম্পিয়নশিপ জেতা আর ডেভিস কাপে রামনাথনের সবচেয়ে বেশি সিঙ্গলস জেতার রেকর্ড ভাঙা। শেষেরটার জন্য লিয়েন্ডার দেশের হয়ে আবার সিঙ্গলস খেলার কথা ভাবছে। যা ও শেষ খেলেছে আট বছর আগে। ২০০৮ দিল্লিতে জাপান টাইয়ে,’’ বলেন ভেস পেজ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Davis Cup Roger Federer Leander Paes
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE