Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Sports News

জীবনের সেরা টেস্ট র‌্যাঙ্কিংয়ে বিরাট

দারুণ ফর্মে রয়েছেন তিনি। দেশের টেস্ট অধিনায়কত্বের দায়িত্ব কাঁধে নিয়েও সাফল্যের তুঙ্গে বিরাট কোহালি। টেস্ট ব্যাটসম্যানের র‌্যাঙ্কিংয়ে দু’নম্বরে উঠে এলেন বিরাট কোহালি। এটাই তাঁর সেরা টেস্ট র‌্যাঙ্কিং। ইংল্যান্ডের বিরুদ্ধে চতুর্থ টেস্টে বিরাটের ব্যাট থেকে এসেছে ২৩৫ রান।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ১৩ ডিসেম্বর ২০১৬ ১৯:৩৯
Share: Save:

দারুণ ফর্মে রয়েছেন তিনি। দেশের টেস্ট অধিনায়কত্বের দায়িত্ব কাঁধে নিয়েও সাফল্যের তুঙ্গে বিরাট কোহালি। টেস্ট ব্যাটসম্যানের র‌্যাঙ্কিংয়ে দু’নম্বরে উঠে এলেন বিরাট কোহালি। এটাই তাঁর সেরা টেস্ট র‌্যাঙ্কিং। ইংল্যান্ডের বিরুদ্ধে চতুর্থ টেস্টে বিরাটের ব্যাট থেকে এসেছে ২৩৫ রান। তাঁর অধিনায়কত্বে ভারত জিতেছে এক ইনিংস ও ৩৬ রানে। বিরাটের উঠে আসার পাশাপাশি বোলিংয়ে এক নম্বর স্থান ধরে রাখলেন ভারতের রবিচন্দ্রন অশ্বিন। এই ম্যাচে ১৬৭ রান দিয়ে ১২ উইকেট নিয়েছেন অশ্বিন। শ্রীলঙ্কার রঙ্গনা হেরাথের থেকে ৩৭ পয়েন্টে এগিয়ে রয়েছেন ভারতের এই স্পিনার। অশ্বিনের পয়েন্ট ৯০৪।

আরও খবর:- ভারদার দাপটে ভেঙেছে সাইট স্ক্রিন, ফ্লাডলাইট তবুও খেলা হচ্ছেই

অন্যদিকে, ব্যাটিংয়ে স্টিভ স্মিথের ঠিক পরেই পয়েছেন বিরাট। বিরাটের পয়েন্ট ৮৮৬। তিন নম্বরে রয়েছেন জো রুট। ভারতের আরও এক ব্যাটসম্যান চেতেশ্বর পূজারা ব্যাটসম্যানের তালিকায় রয়েছেন আট নম্বরে। এ ছাড়া ওয়ান ডে র‌্যাঙ্কিংয়েও দ্বিতীয় স্থানে রয়েছেন বিরাট। টি২০তে শীর্ষ স্থান এখনও তাঁরই দখলে। বোলিংয়ে অবশ্য সেরা দশে রবিচন্দ্রন অশ্বিন ছাড়াও রয়েছেন রবীন্দ্র জাডেজা। তিনি রয়েছেন ছয়ে। অল-রাউন্ডার র‌্যাঙ্কিংয়েও চার নম্বরে রয়েছেন জাডেজা। অন্য ভারতীয় ক্রিকেটাররাও র‌্যাঙ্কিংয়ে অনেকেই উন্নতি করেছেন। তাঁদের মধ্যে রয়েছেন মুরলী বিজয়, জয়ন্ত যাদব। পাঁচ ধাপ উঠে মুরলী বিজয় রয়েছেন ২৪এ। জয়ন্ত যাদব ৩১ ধাপ উঠে জায়গা করে নিয়েছে ৫৬ নম্বরে। আরও এগিয়ে যেতে চেন্নাই টেস্টেও অল-রাউন্ড পারফর্মেন্স দিতে তৈরি টিম কোহালি। ভারতও ধরে রেখেছে তার এক নম্বর জায়গা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli Ravichandran Ashwin Test Ranking
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE