Advertisement
১৮ এপ্রিল ২০২৪

বার্সেলোনার নায়ক সেই মেসি, গড়লেন নতুন রেকর্ড

মেসিদের গ্রুপে দু’নম্বরে থাকা দল ইন্টার মিলানের পয়েন্ট ৩ ম্যাচে ৪। বুধবার তারা বরুসিয়া ডর্টমুন্ডকে হারিয়েছে ২-০ গোলে। গোল করেছেন লউতারো মার্তিনেজ় (২২ মিনিট) এবং আন্তোনিয়ো কান্দ্ররেভা (৮৯ মিনিট)। মার্তিনেজ় আর্জেন্টাইন ফরোয়ার্ড।

নজির: টানা ১৫ চ্যাম্পিয়ন্স লিগ মরসুমে গোল মেসির। এএফপি

নজির: টানা ১৫ চ্যাম্পিয়ন্স লিগ মরসুমে গোল মেসির। এএফপি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৫ অক্টোবর ২০১৯ ০৪:০৪
Share: Save:

লিয়োনেল মেসি গোল করা মানেই নতুন রেকর্ড। চ্যাম্পিয়ন্স লিগে ‘এফ’ গ্রুপের খেলায় বুধবার বার্সেলোনা ২-১ গোলে হারাল স্লাভিয়া প্রাহাকে। খেলার তিন মিনিটে মেসি বাঁ-পায়ে মারা নিচু শটে স্লাভিয়ার গোলরক্ষক অন্দ্রেজ কোলারকে পরাস্ত করে চ্যাম্পিয়ন্স লিগে টানা ১৫ মরসুম অন্তত একটি করে গোল করার অনন্য নজির গড়লেন। ৫০ মিনিটে স্লাভিয়ার ইয়ান বোরিল একটি গোল শোধ করেন। কিন্তু ৫৭ মিনিটে তাদের পিটার ওলাইঙ্কা আত্মঘাতী গোল করে বসেন। যা এই ম্যাচ থেকে তিন পয়েন্ট নিশ্চিত করে বার্সেলোনার। তিন ম্যাচে সাত পয়েন্ট পেয়ে মেসিরাই এখন গ্রুপে শীর্ষে। আর্জেন্টাইন কিংবদন্তি এ দিন আরও একটি নজির ছুঁলেন। চ্যাম্পিয়ন্স লিগে তিনি ৩৩টি ক্লাবের বিরুদ্ধে গোল করলেন। একই নজির রয়েছে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর।

মেসিদের গ্রুপে দু’নম্বরে থাকা দল ইন্টার মিলানের পয়েন্ট ৩ ম্যাচে ৪। বুধবার তারা বরুসিয়া ডর্টমুন্ডকে হারিয়েছে ২-০ গোলে। গোল করেছেন লউতারো মার্তিনেজ় (২২ মিনিট) এবং আন্তোনিয়ো কান্দ্ররেভা (৮৯ মিনিট)। মার্তিনেজ় আর্জেন্টাইন ফরোয়ার্ড। এই মরসুমে সত্যিই ভাল খেলছেন। এ দিন অবশ্য তিনি একটি পেনাল্টি নষ্ট করলেন। ইন্টার মিলানের নতুন ম্যানেজার আন্তোনিয়ো কন্তে এখন পর্যন্ত ঘরের মাঠে অপরাজিত। তাঁর দাবি, ডর্টমুন্ড ইন্টারকে ভয় পেয়েছিল বলে পাঁচ জনকে রক্ষণে রেখে খেলা শুরু করে। পরে অবশ্য পাঁচ থেকে কমিয়ে রক্ষণে চার জনকে রাখে জার্মানির ক্লাব। কিন্তু ইন্টারকে তারা সমস্যায় ফেলতে পারেনি।

‘ই’ গ্রুপে বুধবার লিভারপুল বাইরের মাঠে ৪-১ গোলে হারিয়েছে বেলজিয়ামের ক্লাব জেঙ্ককে। গত বারের চ্যাম্পিয়ন য়ুর্গেন ক্লপের ক্লাব লিগ টেবলে দু’নম্বরে রয়েছে ৬ পয়েন্ট পেয়ে। এই গ্রুপে তিন ম্যাচে ৭ পয়েন্ট পেয়ে শীর্ষে রয়েছে নাপোলি। বুধবার বাইরের মাঠে ইটালির ক্লাবটি রেড বুলকে ৩-২ গোলে হারিয়েছে। জোড়া গোল করেন নাপোলির ড্রিস মেরিতেন্স। বেলজিয়ামের এই স্ট্রাইকার এ দিন নাপোলির হয়ে মোট ১১৫টি গোল করে স্পর্শ করলেন দিয়েগো মারাদোনার রেকর্ড। লিভারপুলের ৪-১ জয়ের নায়ক আলেক্স অক্সলেড-চেম্বারলেন। চোটের জন্য গতবার তিনি লিভারপুলের হয়ে চ্যাম্পিয়ন্স লিগের প্রায় কোনও ম্যাচই খেলতে পারেননি। ইংল্যান্ডের ক্লাবের অন্য দুই গোলদাতা সাদিয়ো মানে এবং মহম্মদ সালাহ।

বাইরের মাঠে হাড্ডাহাড্ডি লড়াই করে তিন পয়েন্ট পেয়েছে চেলসিও। তারা ১-০ গোলে হারিয়েছে আয়াখ্স আমস্টারডামকে। খেলার শেষ দিকে পরিবর্ত হিসেবে নেমে চমকে দেন মিচি বেচোয়ে। একমাত্র গোলটি তিনিই করেন ৮৬ মিনিটে। ‘এইচ’ গ্রুপে ফ্রাঙ্ক ল্যাম্পার্ডের ক্লাবই এখন শীর্ষে রয়েছে, তিন ম্যাচে ৬ পয়েন্ট পেয়ে। গোল পার্থক্যে পিছিয়ে থাকায় একই পয়েন্ট পেলেও ডাচ ক্লাব আয়াখ্স রয়েছে দু’নম্বরে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Football Lionel Messi Slavia Prague
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE