Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Barcelona

বার্সেলোনা চেয়েছিল বেতিসের জুনিয়র ফিরপোকে, মেসির জন্য আসছেন না লেফট ব্যাক

রক্ষণের সঙ্গে তাঁর আক্রমণে সাহায্য করার ক্ষমতা বার্সেলোনা টিমের জন্য কার্যকরী হয়ে উঠতে পারত। সেই সম্ভাবনায় জল ঢেলে দেন মেসি।

মেসির অঙ্গুলি হেলনেই চলছে বার্সা। ছবি: রয়টার্স

মেসির অঙ্গুলি হেলনেই চলছে বার্সা। ছবি: রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৭ জুলাই ২০১৯ ১৮:৩৮
Share: Save:

রিয়াল বেতিসের জুনিয়র ফিরপোকে নেওয়ার ইচ্ছা প্রকাশ করেছিল বার্সেলোনা। কিন্তু, বাদ সাধলেন বার্সা তারকা লিয়োনেল মেসি। আর্জেন্টাইন মহাতারকা যদি নিষেধ করেন, তা হলে কী করে বার্সা আর সই করায়!

বার্সেলোনার লেফট ব্যাক জর্ডি আলবার ব্যাক-আপ হিসেবে দলে তরুণ এক জন লেফট ব্যাক চাইছিলেন কর্তারা। ২০১৮-১৯-এর লিগে বেতিসের হয়ে ফিরপো ২৯টি ম্যাচে তিনটি গোল ও পাঁচটা অ্যাসিস্ট করেছিলেন। তাঁর পারফরম্যান্স চোখ টেনে নিয়েছিল বার্সা কর্তাদের। রক্ষণের সঙ্গে তাঁর আক্রমণে সাহায্য করার ক্ষমতা বার্সেলোনা টিমের জন্য কার্যকরী হয়ে উঠতে পারত। সেই সম্ভাবনায় জল ঢেলে দেন মেসি।

ঘটনার সূত্রপাত অন্য জায়গায়। সোশ্যাল মিডিয়ায় মেসিকে তীব্র কটূক্তি করেন রিয়াল বেতিসের এই ফুটবলার। সেই ঘটনা একেবারেই ভাল ভাবে নেননি বার্সা-তারকা। মেসিকে আক্রমণ করার জন্য বার্সার হয়ে আর খেলা হবে না ফিরপোর। নতুন মরসুমে লেফট ব্যাকের দরকার বার্সার। রিয়াল মাদ্রিদে চলে যেতে পারেন জুয়ান মিরান্ডা ও মার্ক কুকুরেলা। সেই জায়গা ভরাট করার জন্য বার্সা ঝুঁকেছিল ফিরপোর দিকে।

ইতিমধ্যেই বার্সেলোনায় সই করেছেন অ্যাটলেটিকো মাদ্রিদ-এর তারকা গ্রিজম্যান। তার আগে বার্সেলোনা সই করিয়েছিল ডাচ ফুটবলার ফ্রেঙ্কি ডি জং-কে। তারকা ফুটবলার সই করিয়ে অনেক অর্থ খরচ করে ফেলেছে বার্সা। সেই কারণে, জুনিয়র ফিরপোর মতো তরুণ ফুটবলারকে কম দামে নিতে চেয়েছিল মেসির দল।

আরও পড়ুন: পুরনো ক্লাবেই ফিরলেন মোহনবাগানের প্রাক্তন তারকা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Barcelona Lionel Messi Real Betis Junior Firpo
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE