Advertisement
২০ এপ্রিল ২০২৪
Lionel Messi

মেসির মানসিক সমস্যা আছে, বলে দিলেন রোনাল্ডোদের কোচ

চ্যাম্পিয়ন্স লিগে দুই ক্লাবের লড়াই পিছনের সারিতে চলে গিয়েছে। বেশি গুরুত্ব পাচ্ছে মেসি ও রোনাল্ডোর ব্যক্তিগত লড়াই।

মেসি। -ফাইল চিত্র।

মেসি। -ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
বার্সেলোনা শেষ আপডেট: ০৮ ডিসেম্বর ২০২০ ১৮:৫৬
Share: Save:

মঙ্গলবার রাতে চ্যাম্পিয়ন্স লিগে বার্সেলোনার সামনে জুভেন্তাস। তা আগে মানসিক চাপ তৈরির খেলা শুরু করে দিল জুভেন্তাস। তাদের কোচ আন্দ্রিয়া পিরলোর বক্তব্য, মেসির মানসিক সমস্যা আছে।

মাঠে বল গড়ানোর আগে পিরলো বার্সার তারকা সম্পর্কে বলেছেন, “ জীবনের একটা বিশেষ মুহূর্তে রয়েছে মেসি। এই বছর ওর একটা সমস্যা হয়েছিল, আমরা সবাই জানি। বার্সায় ও থাকবে কি না, তা নিয়ে তীব্র টালবাহানা চলছিল। তবে ম্যাচে ও নিজের সেরাটাই দিয়েছে। নিজের প্রভাব বুঝিয়েছে। তাই বলব, মেসির সমস্যাটা আসলে মানসিক। এর সঙ্গে ফুটবলের কোনও সম্পর্ক নেই। তবে আমি এর বেশি কিছু বলতে চাই না। মেসি অসাধারণ এক প্রতিভা। সেটা ও বিভিন্ন সময়ে প্রমাণ করেছে।”

চ্যাম্পিয়ন্স লিগে দুই ক্লাবের লড়াই পিছনের সারিতে চলে গিয়েছে। বেশি গুরুত্ব পাচ্ছে মেসি ও রোনাল্ডোর ব্যক্তিগত লড়াই। চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপ পর্বের প্রথম সাক্ষাতে বার্সার কাছে হারতে হয়েছিল জুভেন্তাসকে। করোনা আক্রান্ত হওয়ায় সেই ম্যাচে নামেননি রোনাল্ডো। মঙ্গলরাতে ন্যু ক্যাম্পে ইতালির ক্লাবের হয়ে খেলবেন রোনাল্ডো। আর তিনি রয়েছেন মানেই বিপক্ষের ডিফেন্স চাপে।

আরও পড়ুন: আর্জেন্টিনার নোটে মারাদোনার ছবি চান সেনেটর

পিরলো অবশ্য মানছেন কাজটা বেশ কঠিনই হবে তাঁদের জন্য। ইতালির প্রাক্তন প্লে মেকার বলছেন, “ম্যাচটা বেশ কঠিনই। আমরা সুযোগ তৈরি করতে চাইব। আমাদের হারানোর তো কিছু নেই। প্রথম লেগে কী কী ভুল করেছি, তা আমরা জানি। সেই ভুলগুলোর পুনরাবৃত্তি যেন না হয়, সেই দিকেই নজর রাখব।” চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপ ‘জি’-তে সবার উপরে এখন বার্সেলোনা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lionel Messi Andrea Pirlo Barcelona Juventus
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE