Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Lionel Messi

বার্সা ছেড়ে পিএসজি গিয়েও মেসি-জাদুতে মজে আছেন নেমার

বার্সেলোনা ছেড়ে নেমার এখন প্যারিস সাঁ জারমাঁ ক্লাবের ফুটবলার। মেসি রয়ে গিয়েছেন বার্সাতেই। ফেলে আসা দিনগুলো অবশ্য নেমারের কাছে এখনও সুখস্মৃতি।

লিয়োনেল মেসি। ছবি: এএফপি।

লিয়োনেল মেসি। ছবি: এএফপি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ৩১ অক্টোবর ২০১৮ ১৬:৪৫
Share: Save:

একসময় দু'জনে খেলেছেন পাশাপাশি। একই ড্রেসিংরুম নিয়েছেন ভাগ করে। জেতা-হারা, সাফল্য-ব্যর্থতাও গ্রহণ করেছেন একইসঙ্গে। চিরপ্রতিদ্বন্দ্বী দুই দেশ, ব্রাজিল ও আর্জেন্টিনার ফুটবলার হলেই বা, ফুটবল সেতু হয়ে উঠেছিল সম্পর্কে।

তবে তা এখন অতীত। বদলেছে ক্লাব। পালটে গিয়েছে ঠিকানাও। কিন্তু, লিয়োনেল মেসির প্রতি মুগ্ধতা কমেনি নেমারের। আর তাই এলএম টেনকেই 'আইডল' বলে জানিয়ে দিলেন অকপটে।

বার্সেলোনা ছেড়ে নেমার এখন প্যারিস সাঁ জারমাঁ ক্লাবের ফুটবলার। মেসি রয়ে গিয়েছেন বার্সাতেই। ফেলে আসা দিনগুলো অবশ্য নেমারের কাছে এখনও সুখস্মৃতি। সেজন্যই বলেছেন, "মেসির সঙ্গে আমি খেলেছি। ও হল সর্বকালের সেরা ফুটবলারদের অন্যতম। ফুটবলে ওই আমার আইডল। মেসির থেকে প্রতিদিন শিখেছি। তা সে অনুশীলনেই হোক বা ম্যাচে খেলার সময়। মেসিকে খেলতে দেখাই আসলে শিক্ষা। মেসিকে দেখে আমার ক্ষমতাও যেন বেড়ে যেত মাঠে। আসলে আমি সবসময় ওঁকে দেখে শিখতাম।"

আরও পড়ুন: সানরাইজার্স ছেড়ে ডেয়ার়ডেভিলসে ফিরছেন শিখর ধওয়ন

আরও পড়ুন: ধোনির এখন রঞ্জি খেলা উচিত, বললেন সৌরভ​

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো সম্পর্কেও বলেছেন নেমার। লা লিগায় খেলার সময় সিআর সেভেনকে দেখেও শিখেছেন তিনি। ব্রাজিলীয় তারকার কথায়, "ক্রিশ্চিয়ানো হল দৈত্যের মতো। ওর বিরুদ্ধে খেলা গর্বের, আনন্দেরও। ফুটবলে রোনাল্ডোও সেরাদের মধ্যে পড়ে। তাই বিপক্ষে ও থাকলে সবসময় সজাগ থাকতে হয়।"

বার্সায় খেলার সময় মাঠে ও মাঠের বাইরে মেসিকে দেখে প্রতি মুহূর্তে শিখেছেন নেমার।

মেসি-রোনাল্ডো, দুই জনের থেকেই শিখেছেন বলে জানিয়েছেন নেমার। তিনি বলেছেন, "আমি শিখতে চাই, আরও জিততে চাই, আরও ট্রফি পেতে চাই, আরও গোল করতে চাই। তাই প্রতিদিনই ওদের থেকে শিখি।" যা দাঁড়াচ্ছে, মেসি-রোনাল্ডোকে রীতিমতো গুরুর আসনেই বসিয়েছেন 'ছাত্র' নেমার। তবে তাঁর আদর্শ একজনই, মেসি। আর সেটা সরাসরি বলেওছেন নেমার দ্য সিলভা স্যান্টোস।

(ক্রিকেটের খবর,ফুটবলের খবর, টেনিসের খবর, হকির খবর - খেলার খবরের সেরা ঠিকানা আমাদের খেলা বিভাগ।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE