Advertisement
২০ এপ্রিল ২০২৪

লা লিগায় ড্র ম্যাচে ড্রিবলে মাতালেন মেসি

যে ড্রিবলে আতলেতিকোর হয়ে নামা বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্সের স্ট্রাইকার আঁতোয়া গ্রিজ়ম্যান পুরো বোকা বনে যান।

দুরন্ত: সেই মুহূর্ত। গ্রিজ়ম্যানকে ছিটকে দিয়ে এগোচ্ছেন মেসি। ছবি: টুইটার।

দুরন্ত: সেই মুহূর্ত। গ্রিজ়ম্যানকে ছিটকে দিয়ে এগোচ্ছেন মেসি। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৬ নভেম্বর ২০১৮ ০৫:১৫
Share: Save:

আতলেতিকো ১ • বার্সেলোনা ১

তিনি গোল করেননি। আতলেতিকো দে মাদ্রিদের বিরুদ্ধে লা লিগার লড়াইয়ে নেমে তাঁর দল ম্যাচও জিততে পারেনি। তবু ১-১ ফলে ম্যাচ শেষ হওয়ার পরে লিয়েনেল মেসিকে নিয়ে উচ্ছ্বাসে ভাসল সোশ্যাল মিডিয়া। কারণ, মেসির একটা ড্রিবল।
যে ড্রিবলে আতলেতিকোর হয়ে নামা বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্সের স্ট্রাইকার আঁতোয়া গ্রিজ়ম্যান পুরো বোকা বনে যান। তাঁকে এতটাই অবাক করে দেন মেসি যে গ্রিজ়ম্যানের সেই ছবি দেখে সোশ্যাল মিডিয়ায় কেউ কেউ মন্তব্য করে বসেন, ‘‘গ্রিজ়ম্যানকে দেখে মনে হচ্ছে, হঠাৎ যেন মনে পড়ে গিয়েছে বাড়িতে গ্যাসের ওভেন জ্বালিয়ে রেখে এসেছে।’’
অথচ ম্যাচে একটা সময় মেসিদের হেরে যাওয়ার আশঙ্কা তৈরি হয়েছিল। আট বছর পরে লিগ ম্যাচে বার্সেলোনাকে হারানোর কাছাকাছি চলে এসেছিলেন গ্রিজ়ম্যানরা। কিন্তু দেম্বেলে সেই আশায় জল ঢেলে দেন। প্রথমার্ধ গোলশূন্য থাকার পরে ৭৭ মিনিটে ঘরের মাঠে দিয়েগো কোস্তা এগিয়ে দেন আতলেতিকোকে। ম্যাচের একেবারে শেষ দিকে বার্সাকে সমতায় ফেরান ওসমানে দেম্বেলে। ম্যাচে আগাগোড়াই বল দখল যদিও ছিল বার্সারাই। ৭০ শতাংশ। কিন্তু প্রায় সাড়ে সাতশো পাস খেলেও জয়ের ঠিকানা খুঁজে পায়নি তারা। এই ড্রয়ের পরে লা লিগার পয়েন্ট তালিকায় ১৩ ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে দু’নম্বরে বার্সেলোনা। সমসংখ্যক ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আতলেতিকো আর পয়েন্ট তালিকার শীর্ষে সেভিয়া। ১৩ ম্যাচে তাঁদের পয়েন্ট ২৬।
বার্সেলোনার জন্য আবার খারাপ খবর জোড়া চোট। সের্খি রবার্তো এই ম্যাচেই বিরতির আগে পায়ে চোট পান। দ্বিতীয়ার্ধে তাঁর পরিবর্ত নামাতে হয়। যে চোটে তিন থেকে চার সপ্তাহের জন্য তিনি ছিটকে গিয়েছেন বলে জানিয়েছে বার্সা। ফলে ছ’সাতটি ম্যাচে তাঁকে পাবে না বার্সা। যার মধ্যে চ্যাম্পিয়ন্স লিগে পিএসভি এবং টটেনহ্যামের বিরুদ্ধে লড়াইও রয়েছে বলে আশঙ্কা।
পাশাপাশি চোটের জন্য ছিটকে গিয়েছেন রাফিনাও। সের্খি রবার্তোর জায়গাতেই তিনি পরিবর্ত হিসেবে নেমেছিলেন এই ম্যাচে, কিন্তু তাঁরও লিগামেন্টে চোট লাগে। যে জন্য অস্ত্রোপচার করতে হবে বলে জানিয়েছে বার্সা। তবে ঠিক কত দিন লাগতে পারে রাফিনার মাঠে ফিরতে সে ব্যাপারে পরিষ্কার করে কিছু জানায়নি তাঁর ক্লাব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE