Advertisement
২৬ এপ্রিল ২০২৪

মেসির ‘কোচ’ এখন পুত্র থিয়াগোও

শুধু পেলে বা মারাদোনা নন। লিয়োনেল মেসির সমালোচক এখন তাঁর ছ’বছরের ছেলে থিয়াগোও। এক সাক্ষাৎকারে বার্সেলোনা মহাতারকা স্বয়ং তা জানালেন। 

নজরদারি: বাবার খেলা এখন খুঁটিয়ে দেখে থিয়াগো। ফাইল চিত্র

নজরদারি: বাবার খেলা এখন খুঁটিয়ে দেখে থিয়াগো। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ৩০ জানুয়ারি ২০১৯ ০২:৩৭
Share: Save:

শুধু পেলে বা মারাদোনা নন। লিয়োনেল মেসির সমালোচক এখন তাঁর ছ’বছরের ছেলে থিয়াগোও। এক সাক্ষাৎকারে বার্সেলোনা মহাতারকা স্বয়ং তা জানালেন।

ক্যাম্প ন্যু-তে বুধবার বার্সেলোনার মরণ-বাঁচন ম্যাচ। কোপা দেল রে-র কোয়ার্টার ফাইনালে দ্বিতীয় লেগের খেলা সেভিয়ার সঙ্গে। প্রথম লেগে বার্সা ০-২ হেরেছে। দারুণ কিছু করতে না পারলে মেসিদের ছিটকে যাওয়ার সম্ভাবনা প্রবল। সেভিয়ার বিরুদ্ধে অনেক কিছু নির্ভর করবে মেসির উপর। তাঁকে বার্সা ম্যানেজার আর্নেস্তো ভালভার্দে প্রথম লেগে খেলাননি। বৃহস্পতিবার মেসি যে খেলবেন তা কিন্তু ম্যানেজার আগেই বলে রেখেছেন।

স্পেনের অন্যতম সেরা ক্লাব ও আর্জেন্টিনার জাতীয় দল যাঁর উপর এতটাই নির্ভরশীল, তাঁকেও কিন্তু সমালোচনার মুখে পড়তে হয়। মজা হচ্ছে, মেসির অন্যতম সমালোচক এখন তাঁর ছেলে থিয়াগো-ও। তিনি বলেন, ‘‘থিয়াগো আমার তিন ছেলের মধ্যে বয়সে সব চেয়ে বড়। তাই ফুটবলটা আমার বাকি দুই সন্তানের চেয়ে ভাল বোঝে। সেটা স্বাভাবিকও। ও লা লিগা, চ্যাম্পিয়ন্স লিগের মতো টুর্নামেন্ট নিয়মিত দেখে। আর সারাক্ষণ ফুটবল নিয়ে কথা বলে।’’ যোগ করেছেন, ‘‘ইতিমধ্যেই থিয়াগো কয়েক বার আমার সমালোচনা করেছে। নানা রকম প্রশ্ন তো করেই। সঙ্গে খারাপ ফল হলে তার নানা কারণও বলে দেয়।’’

মেসি জানিয়েছেন, আগে তিনি বাড়িতে ফুটবল নিয়ে কথা বলা পছন্দ করতেন না। কিন্তু থিয়াগোর জন্যই এখন খারাপ ফলের ম্যাচ নিয়েও বাড়িতে কথা বলেন, ‘‘ব্যাপারটা আগের মতো নেই। থিয়াগোর জন্যই বাড়িতেও ফুটবল নিয়ে কথা বলতে হয়। খারাপ ফলের পরে পরিস্থিতির সঙ্গে মানিয়ে নেওয়া কঠিন। তখন কিছুই ভাল লাগে না। মনে হয় না, সেই ম্যাচ নিয়ে কারও সঙ্গে কথা বলি। কিন্তু থিয়াগোর জন্যই হেরে যাওয়া ম্যাচ নিয়েও কথা বলতে বাধ্য হই। কেন জিততে পারলাম না, ওর কাছে আমাকে ব্যাখ্যা করতেই হয়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lionel Messi Thaigo Footballer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE