Advertisement
১৯ এপ্রিল ২০২৪

মেসির হ্যাটট্রিকে লিগ শীর্ষে বার্সেলোনা

ফুটবল জীবনে ৪২তম হ্যাটট্রিক (বার্সেলোনার হয়ে ৩৮) করে শনিবার রাতে এস্পানিয়ল-কে ৫-০ গোলে উড়িয়ে দিলেন মেসি। যে জয় লা লিগার শীর্ষে তুলে দিল বার্সা-কে। মেসি ছাড়া গোল করলেন জেরার পিকে এবং লুইস সুয়ারেজ।

কাতালান ডার্বিতে এস্প্যানিয়লকে ধ্বংস করে মেসি। ছবি: রয়টার্স

কাতালান ডার্বিতে এস্প্যানিয়লকে ধ্বংস করে মেসি। ছবি: রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০১৭ ০৫:০৬
Share: Save:

মাঠ এবং মাঠের বাইরে, দু’জায়গাতেই ঝড় উঠল ক্যাম্প ন্যু-তে। মাঠে সেই ঝড়ের নাম ছিল লিওনেল মেসি। আর মাঠের বাইরের ঝড়টা উঠল বার্সেলোনা প্রেসিডেন্ট জোসেপ মারিয়া বার্তেমেউ-কে ঘিরে।

ফুটবল জীবনে ৪২তম হ্যাটট্রিক (বার্সেলোনার হয়ে ৩৮) করে শনিবার রাতে এস্পানিয়ল-কে ৫-০ গোলে উড়িয়ে দিলেন মেসি। যে জয় লা লিগার শীর্ষে তুলে দিল বার্সা-কে। মেসি ছাড়া গোল করলেন জেরার পিকে এবং লুইস সুয়ারেজ। কিন্তু সেই জয়ের পাশাপাশি স্প্যানিশ সংবাদমাধ্যমে ছড়িয়ে পড়ছে বার্সার অন্দরমহলের অসন্তোষের খবরও। যে খবর বলছে, বার্সা ফুটবলাররা আর ক্লাব প্রেসিডেন্ট হিসেবে বার্তেমেউকে চাইছেন না।

এখানেই শেষ নয়। এস্প্যানিয়লের বিরুদ্ধে সুয়ারেজ ৫-০ করার পরে ক্যাম্প ন্যু-র বিভিন্ন অংশ থেকে ‘বার্তেমেউ পদত্যাগ করো’ আওয়াজ উঠতে থাকে। যে আওয়াজ শুধু গ্যালারিতেই আটকে থাকেনি। ক্লাব সদস্যদের মধ্যেও ছড়িয়ে পড়েছে আরও উগ্রভাবে। বার্তেমেউয়ের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনার চেষ্টাও শুরু হয়ে গিয়েছে। এস্প্যানিয়ল ম্যাচের আগে এই ব্যাপারে সই সংগ্রহের কাজও শুরু হয়। বর্তমান বার্সা প্রেসিডেন্টের বিরুদ্ধে যিনি ময়দানে নেমেছেন, সেই অগস্তি বেনেদিতোকে দেখা গিয়েছে ম্যাচের আগে ক্লাব সদস্যদের থেকে সই সংগ্রহ করছেন। ১৯ সেপ্টেম্বরের মধ্যে তাঁকে ১৬ হাজার ৫৭০ সদস্যের সই সংগ্রহ করতে হবে। করতে পারলে বার্তেমেউয়ের জমানা অতীত হয়ে যাবে।

তবে ক্লাব প্রেসিডেন্টের আসন টলমল করলেও মেসির শ্রেষ্ঠত্বের আসন নিয়ে কোনও প্রশ্ন উঠছে না। অন্তত বার্সা সমর্থকদের মনে। এই মরসুমে লা লিগায় তিনটে ম্যাচই জিতেছে বার্সা। গোল করেছে ন’টি। খায়নি একটিও। কিছু দিন আগে আর্জেন্তিনাকে জেতাতে না পারলেও ক্লাবের জার্সিতে, ইনিয়েস্তা-সুয়ারেজ-রাকিতিচদের পাশে পেয়ে মেসি কিন্তু ফের ভয়ঙ্কর। যে মেসিকে দেখার পরে বার্সেলোনা কোচ আর্নেস্তো ভালভার্দে বলে দিচ্ছেন, ‘‘অতিমানবীয়।’’ কোচের কথায়, ‘‘ম্যাচটা কিন্তু খুব সহজ ছিল না। তা স্কোর যা-ই হোক না কেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lionel Messi Football hat-trick Barcelona
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE