• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

দুই ম্যাঞ্চেস্টারের জয়, মেসি ৩৫১

Raheem Sterling
উল্লাস: শেষ মুহূর্তে গোল। স্টার্লিং, আগুয়েরোর গর্জন। ছবি: গেটি ইমেজেস।

ইংলিশ প্রিমিয়ার লিগে শনিবারটা ম্যাঞ্চেস্টারের দখলেই থাকল। প্রথমে ম্যাঞ্চেস্টার সিিট এবং রাতে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড নিজেদের ম্যাচ জিতে নিল।

বোর্নমুথের বিরুদ্ধে ম্যাচের শেষ মুহূর্তে গোল করে ম্যাঞ্চেস্টার সিটি-কে জেতালেন রাহিম স্টার্লিং। গোলের পরেই লাল কার্ড (দ্বিতীয় হলুদ কার্ড) দেখে মাঠ ছাড়লেন তিনি। অন্য ম্যাচে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ২-০ গোলে হারাল লেস্টার সিটি-কে। গোল করলেন মার্কাস র‌্যাশফোর্ড এবং ফেলাইনি। জয়ের উৎসবে সামিল হতে ম্যান ইউ ড্রেসিংরুমে হাজির হয়েছিলেন ইউসেইন বোল্ট। ছিলেন অ্যালেক্স ফার্গুসনও। বেশ কয়েকটি ছবি টুইটও করেন বোল্ট।

এভার্টনের বিরুদ্ধে আগের ম্যাচে ড্র করায় এ দিন বোর্নমুথের বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচে সের্জিও আগুয়েরো-কে বাদ দিয়েই দল নামিয়েছিলেন পেপ গুয়ার্দিয়ালা। যদিও তাতে ছবিটা কিছুই বদলায়নি। উল্টে ঘরের মাঠ ভাইটালিটি স্টেডিয়ামে ম্যাচের ১২ মিনিটেই ম্যান সিটি রক্ষণের ভুলে চার্লি ড্যানিয়েলস গোল করে এগিয়ে দেন বোর্নমুথকে। তবে দু’মিনিটের মধ্যেই অবশ্য সমতা ফেরানোর সুযোগ পেয়েছিল ম্যান সিটি। কিন্তু ১২ গজ দূর থেকে নেওয়া নিকোলাস ওতামেন্দির গোলার মতো শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। গুয়ার্দিওলাকে শেষ পর্যন্ত স্বস্তি দেন গ্যাব্রিয়েল জেসুস। ২১ মিনিটে দাভিদ সিলভার পাস থেকে গোল করে সমতা ফেরান ব্রাজিলীয় তারকা। ম্যান সিটি সমর্থকরা আশা করেছিলেন এই গোলের পরেই দুর্দান্ত ভাবে ঘুরে দাঁড়াবে তাঁদের প্রিয় দল। কিন্তু বাস্তবে তা হয়নি।

 

চমক: অ্যালেক্স ফার্গুসনের সঙ্গে ইউসেইন বোল্ট। শনিবার। ছবি: টুইটার।

‘ব্রাত্য’ আগুয়েরো-কে নামানোর পরেই ধীরে ধীরে ঘুরে দাঁড়াতে শুরু করে ম্যান সিটি। ৬৭ মিনিটে বের্নাদো সিলভার পরিবর্তে মাঠে নামেন আর্জেন্তিনীয় স্ট্রাইকার। ৮৩ মিনিটে জেসাসের পরিবর্তে নামেন লেরয় সানে। জোড়া পরিবর্তনে আক্রমণের তেজ বাড়লেও জয়ের স্বপ্ন ক্রমশ ফিঁকে হতে থাকে ম্যান সিটির। এই সময়ই ৯৩ মিনিটে দানিলোর পাস থেকে জয়সূচক গোল করেন স্টার্লিং। গোলের পরেই উচ্ছ্বসিত ম্যান সিটি তারকা সমর্থকদের সঙ্গে উৎসবে মেতে উঠেন। যার জেরে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছেড়ে বেরিয়ে যেতে হয় তাঁকে। বোর্নমুথ সমর্থকদের দাবি, তাঁদের কটাক্ষ করেছেন স্টার্লিং। 

বার্সেলোনার জয়: লা লিগায় এই মরসুমের প্রথম অ্যাওয়ে ম্যাচে সহজ জয় পেল বার্সেলোনা। বার্সা ২-০ হারাল আলাভেজ-কে।  দু’টো গোলই করলেন লিওনেল মেসি। প্রথমার্ধে মেসি একটি পেনাল্টিও ফস্কান। দ্বিতীয়ার্ধে দু’টো গোল করেন তিনি। লা লিগায় মেসির এই নিয়ে রেকর্ড ৩৫১টি গোল হয়ে গেল।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন