Advertisement
২৫ এপ্রিল ২০২৪

অনুশীলনে নামলেও স্পেনের বিরুদ্ধে মেসির খেলা নিয়ে সংশয়

চব্বিশ ঘণ্টা আগেও অনুশীলন করতে পারেননি মেসি। মাদ্রিদের টিম হোটেলের জিমেই হাল্কা অনুশীলন করেন তিনি। রবিবার অবশ্য রিয়াল মাদ্রিদের অনুশীলন মাঠে স্পেন ম্যাচের প্রস্তুতি নেমে পড়েন মেসি। তা সত্ত্বেও স্পেনের বিরুদ্ধে তাঁর খেলা নিয়ে সংশয় বেড়েই চলেছে।

মাদ্রিদে স্পেন ম্যাচের মহড়ায় নেমে পড়লেন মেসি। কিন্তু তাঁর খেলা নিয়ে ধোঁয়াশা অব্যাহত। ছবি: এএফপি।

মাদ্রিদে স্পেন ম্যাচের মহড়ায় নেমে পড়লেন মেসি। কিন্তু তাঁর খেলা নিয়ে ধোঁয়াশা অব্যাহত। ছবি: এএফপি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৬ মার্চ ২০১৮ ০৪:১৫
Share: Save:

হ্যামস্ট্রিংয়ে চোটের জন্য ইতালির বিরুদ্ধে ফিফা ফ্রেন্ডলিতে শেষ মুহূর্তে দল থেকে ছিটকে যান তিনি। মঙ্গলবার রাতে স্পেনের বিরুদ্ধেও লিওনেল মেসি-র খেলা নিয়ে ধোঁয়াশা অব্যাহত।

চব্বিশ ঘণ্টা আগেও অনুশীলন করতে পারেননি মেসি। মাদ্রিদের টিম হোটেলের জিমেই হাল্কা অনুশীলন করেন তিনি। রবিবার অবশ্য রিয়াল মাদ্রিদের অনুশীলন মাঠে স্পেন ম্যাচের প্রস্তুতি নেমে পড়েন মেসি। তা সত্ত্বেও স্পেনের বিরুদ্ধে তাঁর খেলা নিয়ে সংশয় বেড়েই চলেছে। আর্জেন্তিনা ও স্প্যানিশ সংবাদ মাধ্যমের দাবি, চোট নিয়ে অস্বস্তি থেকেই গিয়েছে মেসি-র। তাই এখনই বলা যাচ্ছে না, স্পেনের বিরুদ্ধে তিনি খেলবেন কি না।

ম্যাঞ্চেস্টার সিটি-র ঘরের মাঠে মেসি ও সের্জিও আগুয়েরো-কে ছাড়াই ইতালির বিরুদ্ধে ২-০ জিতেছিল আর্জেন্তিনা। অবসর ভেঙে জাতীয় দলে জানলুইজি বুফনের প্রত্যাবর্তনের ম্যাচে গোল করে আর্জেন্তিনাকে জিতিয়েছিলেন, এভের বানেগা ও ম্যানুয়েল লানজিনি। গ্যালারিতে আগুয়েরো-র পাশে বসেই দলের জয় দেখেছিলেন মেসি। খেলা শেষ হওয়ার পরে হতাশ আর্জেন্তিনা অধিনায়ক বলেছিলেন, ‘‘মাঠের বাইরে আমি কখনও বসে থাকতে পছন্দ করি না। সব সময়ই খেলতে চাই। কিন্তু অস্বস্তি হওয়ায় ইতালির বিরুদ্ধে খেলতে পারিনি।’’ আর আর্জেন্তিনা কোচ হর্হে সাম্পাওলি-র কথায়, ‘‘ইতালির বিরুদ্ধে খেলার আগে শেষ মুহূর্তে মেসির ছিটকে যাওয়াটা অত্যন্ত দুর্ভাগ্যজনক। ওকে দলে রেখেই রণনীতি তৈরি করেছিলাম। কিন্তু হ্যামস্ট্রিংয়ে চোট থাকায় মেসিকে খেলানোর ঝুঁকি নিইনি।’’

মেসিকে নিয়ে উদ্বেগের মধ্যেই বিশ্বকাপের জন্য প্রথম একাদশ বেছে নেওয়ার কাজ শুরু করে দিয়েছেন সাম্পাওলি। তিনি বলেছেন, ‘‘প্রতিপক্ষের শক্তি ও দুর্বলতা অনুযায়ী আমরা রণনীতি তৈরি করি। প্রত্যেকটা ম্যাচেই আধিপত্য বজায় রেখে খেলার চেষ্টা করি। এই কারণেই ফিফা ফ্রেন্ডলি আমাদের কাছে গুরুত্বপূর্ণ।’’

ফিফা ফ্রেন্ডলিতে আগের ম্যাচে জার্মানির বিরুদ্ধে এগিয়ে গিয়েও জিততে পারেনি স্পেন। ১-১ শেষ হয়েছিল ম্যাচ। ইতালির বিরুদ্ধে অবশ্য সহজেই জিতেছিল আর্জেন্তিনা। সাম্পাওলি বলেছেন, ‘‘জার্মানির বিরুদ্ধে স্পেন জিততে পারেনি বলে আমাদের উল্লসিত হওয়ার কোনও কারণ নেই। ওরা কিন্তু বিশ্বকাপে খেলবে। দল হিসেবে স্পেন কতটা শক্তিশালী তা কারও অজানা নয়।’’ জার্মানির বিরুদ্ধে জয় হাতছাড়া করা নিয়ে চিন্তিত নন স্পেন কোচ জুলিয়ান লোপেতেগি-ও। তাঁর মতে দল সঠিক পথেই এগোচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lionel Messi football Argentina vs Spain Video
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE