• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

জরিমানা ম্যান ইউয়ের, সতর্ক লিভারপুল

Liverpool
উল্লাস: জয়ের গোলের পরে ফির্মিনোকে অভিনন্দন সালাহদের। ছবি: এএফপি।

Advertisement

উলভস ১  •  লিভারপুল ২

ফুটবল পণ্ডিতেরা বলে দিচ্ছেন, ইপিএল জিতেই ফেলেছে লিভারপুল। অ্যানফিল্ডে খেলা হলেই শোনা যাচ্ছে ‘দ্য রেডস’ সমর্থকদের গান, ‘‘এ বার ওরা কথাটা বিশ্বাস করবেই!’’ ‘কথাটা’ কিছুই নয়। প্রায় তিন দশক পরে লিভারপুলের লিগ চ্যাম্পিয়ন হওয়ার সম্ভাবনার! বৃহস্পতিবার বাইরের মাঠে লিভারপুল ২-১ হারিয়েছে উলভসকে। অবিশ্বাস্য ভাবে টেবলের দু’নম্বর দলের থেকে এগিয়ে গিয়েছে ১৬ পয়েন্ট।

মজা হচ্ছে, পণ্ডিত বা ভক্তদের সুরে সুর মেলাতে নারাজ য়ুর্গেন ক্লপ। ‘‘খেতাব জিতবই, এই বিশ্বাসটা এখনও আমার ভিতর আসেনি। পরের ম্যাচগুলো জেতার কথাই শুধু ভাবছি। এ ভাবেই এগোতে হবে,’’ বলেছেন লিভারপুল ম্যানেজার। কে বলবে, লিগের ২৩ ম্যাচের ২২টি জিতেছেন মহম্মদ সালাহরা।

ক্লপ এখানেই থামেননি। যোগ করেছেন, ‘‘যখন সব শেষ হয়ে যাবে, তখন দেখা যাবে। তা ছাড়া আমাদের এখন ঠিক কত পয়েন্ট, সেটাই তো ভুলে যাই। সব সময় মাথায় থাকে, পরের ম্যাচের কথা। লিগে কোনও দল দুর্বল নয়। আজও সেটা ভাল মতো বোঝা গেল।’’ ৮ মিনিটে জর্ডন হেন্ডারসনের অদ্ভুত গোলে ১-০ করে লিভারপুল। ট্রেন্ট আলেকজান্ডার-আর্নল্ডের কর্নার কাঁধে লাগিয়ে গোল করেন লিভারপুল-অধিনায়ক। বাকি সময় আক্রমণ-প্রতিআক্রমণের ধুন্ধমার লড়াই হয়েছে। ক্লপের কথাই ঠিক, অসাধারণ খেলেছে নুনো এসপিরিতো স্যান্টোসের উলভস। ৫১ মিনিটে এমনকি প্রচণ্ড শক্তির হেডে রাউল খিমেনেস ১-১ করে দেন। রবের্তো ফির্মিনোর জয়ের গোল পেতে লিভারপুলকে অপেক্ষা করতে হয় ৮৪ মিনিটে পর্যন্ত। প্রতিপক্ষ নিয়ে ক্লপের প্রতিক্রিয়া, ‘‘উলভস এ বার অবিশ্বাস্য ভাল খেলছে। আমি তো কোচ নুনোর ভক্ত হয়ে যাচ্ছি।’’

আরও পড়ুনসেরিনা-ওসাকার হার, উত্থান দুই নতুন তারার

লিভারপুলের জন্য খারাপ খবর, সালাহকে বৃহস্পতিবার নিষ্প্রভ দেখিয়েছে। আর পেশিতে চোট পেয়েছেন সাদিয়ো মানে। ক্লপ জানিয়েছেন, মেডিক্যাল পরীক্ষার পরে বোঝা যাবে চোট কতটা গুরুতর। অবশ্য এই দু’জনের অভাব পুষিয়ে দিয়েছেন অন্যরা। এমনকি হেন্ডারসন ডিফেন্স থেকে উঠে গোল করেছেন। ক্লপের প্রিয় ‘ববি’ (ফির্মিনো) তো অনেক ম্যাচে একা টানছেন দলকে। ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের বিরুদ্ধে যাঁর গোল ভিডিয়ো প্রযুক্তির সাহায্য নিয়ে বাতিল করেন রেফারি। এবং তার আগে ওয়ে গুন্নার সোলসারের সৈনিকেরা গোল বাতিলের দাবিতে রেফারিকে ঘিরে অসভ্যতাই করেন। এফএ অবশ্য খুব কড়া। শুক্রবার জানিয়েছে, ফুটবলারদের মেজাজ নিয়ন্ত্রণ করতে না পারায় ম্যান ইউর ১৮ লক্ষ ৬৭ হাজার ২৫৪ টাকা জরিমানা হচ্ছে।  

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন