Advertisement
১৯ এপ্রিল ২০২৪

ম্যান ইউকে হারিয়েও ক্লপ বলে দিচ্ছেন, খেতাব এখনও বহু দূরে

রবিবার রাতে ম্যাচের দুই অর্ধে গোল করে লিভারপুলকে জয় এনে দেন ভার্জিল ফান ডাইক ও মহম্মদ সালাহ।

 হুঙ্কার: ম্যান ইউয়ের বিরুদ্ধে গোলের পরে সালাহ। গেটি ইমেজেস

হুঙ্কার: ম্যান ইউয়ের বিরুদ্ধে গোলের পরে সালাহ। গেটি ইমেজেস

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২১ জানুয়ারি ২০২০ ০৫:০৯
Share: Save:

ঘরের মাঠ অ্যানফিল্ডে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডকে ২-০ হারিয়ে প্রথম বার ইংলিশ প্রিমিয়ার লিগ জেতার দিকে আরও এগিয়ে গেল লিভারপুল।

রবিবার রাতে ম্যাচের দুই অর্ধে গোল করে লিভারপুলকে জয় এনে দেন ভার্জিল ফান ডাইক ও মহম্মদ সালাহ। এই জয়ের ফলে ২২ ম্যাচে ৬৪ পয়েন্ট নিয়ে ইপিএলের শীর্ষে রইল য়ুর্গেন ক্লপের প্রশিক্ষণাধীন লিভারপুল। দ্বিতীয় স্থানে থাকা ম্যাঞ্চেস্টার সিটি এক ম্যাচ বেশি খেলে সংগ্রহ করেছে ৪৮ পয়েন্ট।

অ্যানফিল্ডে রবিবার রাতে ম্যান ইউ ভিডিয়ো প্রযুক্তি (ভিএআর) ও রেফারির দেওয়া অফসাইড নির্দেশের সাহায্য না পেলে আরও দুই গোল করতে পারত লিভারপুল। ইংলিশ প্রিমিয়ার লিগে চলতি মরসুমে এই নিয়ে লিভারপুলের হয়ে চতুর্থ গোল করলেন ফান ডাইক। আর সংযুক্ত সময়ে গোলকিপার অ্যালিসনের বাড়ানো লম্বা বল ধরে একক দক্ষতায় ম্যান ইউ রক্ষণকে পর্যুদস্ত করে গোল করেন মহম্মদ সালাহ। খেলা শেষ হওয়ার পরে ব্রাজিলীয় অ্যালিসনের সঙ্গে উচ্ছ্বাসে মাতেন তিনি।

সতীর্থ ট্রেন্ট আলেকজ়ান্ডার-আর্নল্ড বলছেন, ‘‘গত দেড় বছর ধরে ফান ডাইক যে ভাবে খেলছে, তাতে ওকে ইপিএলের সেরা সেন্টার হাফ বলা যেতে পারে। বিপক্ষ বক্সে গিয়ে যে ভাবে হেডে গোলগুলো করছে, তা অনবদ্য। ফলে রক্ষণে যে দায়িত্ব নিয়ে ও খেলে সেটা অনেক সময়েই নজর এড়িয়ে যায়।’’

সালাহের গোলের পরে লিভারপুল সমর্থকেরা গ্যালারিতে গান শুরু করে দেন, ‘‘আমরা এ বার চ্যাম্পিয়ন হতে চলেছি।’’ যে প্রসঙ্গে ম্যানেজার য়ুর্গেন ক্লপ বলেন, ‘‘সমর্থকেরা কী ভাবে দলের জয় উদযাপন করবেন, সেটা তাঁদের ব্যাপার। ওঁরা আমার নির্দেশে উৎসব করেন না। অতীতেও বেশ কয়েক বার ওঁরা এ রকম গান গেয়েছেন। কিন্তু আমরা চ্যাম্পিয়ন হইনি। খেতাব এখনও বহু দূরের বিষয়। আমাদের আরও বেশি মনোযোগী হতে হবে।’’

তৈরি হচ্ছে আর্সেনাল : ঘরের মাঠে হারের বদলা নিতে মুখিয়ে আর্সেনাল। তিন সপ্তাহ আগেই ঘরের মাঠ এমিরেটস স্টেডিয়ামে ২-১ জিতে এসেছিল চেলসি। মঙ্গলবার চেলসির ঘরের মাঠ স্ট্যামফোর্ড ব্রিজে ফের দু’দলের দ্বৈরথ।

২৩ ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে চার নম্বরে রয়েছে চেলসি। সমসংখ্যক ম্যাচ খেলে আর্সেনালের পয়েন্ট ২৯। রয়েছে ১০ নম্বরে। আর্সেনাল ম্যানেজার মিকেল আর্তেতা বলছেন, ‘‘প্রথম চারে থাকতে গেলে জিততেই হবে আমাদের। আমাদের ঘরের মাঠে গিয়ে ওরা জিতে এসেছিল। এ বার পাল্টা জয় চাই।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE