আবারও ভারতীয় ক্রিকেট আঙিনায় উঠে এল লোধা কমিশনের নাম। চাপে থাকা সময়ে লোধা কমিশনকে পাশে পেয়ে গেলেন ভারতীয় দলের কোচ অনিল কুম্বলে। কয়েক দিন আগেই ক্রিকেটারদের মাইনে বাড়ানোর প্রস্তাব করেন কুম্বলে। আলাদা ভাবে অধিনায়ক কোহালি এবং ভারতীয় দলের কোচ হিসেবে নিজের মাইনেও বাড়ানোর দাবি করেন প্রাক্তন এই লেগ স্পিনার। এবং কুম্বলের এই আচরণেই ক্রুদ্ধ হয় বিনোদ রাইয়ের নেতৃত্বাধীন ভারতীয় বোর্ড। তার পরেই নাকি পরবর্তী কোচ নিয়োগের জন্য বিজ্ঞপ্তি ছাড়ার সিদ্ধান্ত নিয়ে নেয় বিসিসিআই।

আরও পড়ুন: ক্রিকেট ইতিহাসে নতুন নজির পাকিস্তানের

রবিবার সেই সিদ্ধান্তের বিরোধিতা করে নিজেদের অসন্তোষ প্রকাশ করল লোধা কমিশন। লোধা কমিশনের সেক্রেটারি গোপাল শঙ্করানারায়ণন বলেন, “এই ধরনের ব্যবহার কুম্বলের প্রাপ্য নয়। জাতীয় দলের কোচের সঙ্গে এই ব্যবহার কখনই উচিত নয়।” অন্য দিকে কোচের সঙ্গে এক বছরের চুক্তিকেও হাস্যকর বলে ব্যাখ্যা করেন তিনি। কুম্বলের হয়ে সওয়াল করে শঙ্করানারায়ণন বলেন, “গত এক বছরে কুম্বলের সাফল্যের হার এক কথায় অনবদ্য। এই সাফল্যকে মাথায় রেখে কুম্বলের সঙ্গে আরও এক বছরের চুক্তি করা উচিত ভারতীয় বোর্ডের।”

লোধার পক্ষ থেকে বোর্ডের সিদ্ধান্তের বিরোধিতা করা হলেও বিসিসিআই এর তরফ থেকে এই সম্পর্কিত কোনও প্রতিক্রিয়া এখনও পাওয়া যায়নি।