Advertisement
২০ এপ্রিল ২০২৪
Loeksh Rahul back in squad

গম্ভীরকে বার্তা দিয়ে দলে ফিরলেন লোকেশ রাহুল

ভরসা দিতে পারেননি গৌতম গম্ভীর। লোকেশ রাহুল, শিখর ধবনের অবর্তমানে এটাই ছিল সব থেকে বড় সুযোগ ভারতীয় দলে ফিরে নিজের জায়গাটা পাকা করার। কিন্তু ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টের দুই ইনিংসেই হতাশ করেছেন অভিজ্ঞ এই ওপেনার।

লোকেশ রাহুল। ছবি: সংগৃহীত।

লোকেশ রাহুল। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ১৫ নভেম্বর ২০১৬ ১৬:২৯
Share: Save:

ভরসা দিতে পারেননি গৌতম গম্ভীর। লোকেশ রাহুল, শিখর ধবনের অবর্তমানে এটাই ছিল সব থেকে বড় সুযোগ ভারতীয় দলে ফিরে নিজের জায়গাটা পাকা করার। কিন্তু ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টের দুই ইনিংসেই হতাশ করেছেন অভিজ্ঞ এই ওপেনার। প্রথম ইনিংসে ৭২ বল খেলে ২৯ রান করে ব্রডের বলে এলবিডব্লু হয়ে ফিরেছেন। আর দ্বিতীয় ইনিংসে যখন বড় চ্যালেঞ্জর সামনে ভারতীয় দলকে ফেলে দিয়েছেন ইংল্যান্ড অধিনায়ক ঠিক তখন সবাইকে হতাশ করে কোনও রান না করেই ফিরেছেন প্যাভেলিয়নে। এই অবস্থায় তাঁর উপর আর ভরসা রাখতে পারেনি টিম ম্যানেজমেন্ট। দ্বিতীয় টেস্টের আগে তড়িঘড়ি ডেকে নেওয়া হল লোকেশ রাহুলকে।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজের সময় চোট পেয়ে ছিটকে গিয়েছিলেন তিনি। ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম দুই টেস্টের জন্য দল নির্বাচনের সময় তাঁকে রাখা হয়নি দলে। কিন্তু প্রথম টেস্টে গম্ভীরের খেলা ভরসা দিতে পারেনি টিমকে। যার ফল লোকেশ রাহুলের আগেই দলে ফিরে আসা। যা খবর বিশাখাপত্তনম টেস্টে মুরলী বিদয়ের সঙ্গে ওপেন করতে দেখা যাবে তাঁকেই। বাইরে বসতে হবে গম্ভীরকে। আগামী ১৭ নভেম্বর থেকে শুরু হচ্ছে ভারত-ইংল্যান্ড দ্বিতীয় টেস্ট। বিসিসিআই সচিব অজয় শির্কে বলেন, ‘‘নির্বাচক কমিটির সিদ্ধান্ত মেনেই লোকেশ রাহুলকে এখনই দলে নেওয়া হল।’’

আজই দলের সঙ্গে যোগ দিচ্ছেন তিনি। বিসিসিআই-এর পক্ষ থেকে জানানো হয়েছে, হ্যামস্ট্রিংয়ের চোট সারিয়ে পুরোপুরি সুস্থ লোকেশ। এই মুহূর্তে কর্ণাটকের হয়ে রঞ্জি ট্রফি খেলছেন লোকেশ রাহুল। রাজস্থানের বিরুদ্ধে দুই ইনিংসে ৮৫ বলে ৭২ ও ১৩২ বলে ১০৬ রান করে বুঝিয়ে দিয়েছেন তিনি ফেরার জন্য তৈরি।

আরও খবর

দ্বিতীয় দিন থেকেই বল ঘুরবে, আশ্বাস দিচ্ছেন কিউরেটর

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lokesh Rahul Goutam Gambhir Test Series
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE