• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ক্লাসিকোর আগে নিষ্প্রভ মেসিদের নিয়ে চাপে বার্সা

Lionel Messi
মরিয়া: লা লিগায় বার্সাকে জেতাতে পারলেন না মেসি। ছবি: রয়টার্স।

Advertisement

সোসিয়েদাদ ২ • বার্সেলোনা ২

লড়াইটা ছিল এক বনাম চারের। পুরো পয়েন্ট তুলতে সেরা অস্ত্রদের নিয়েই দল সাজিয়েছিলেন লা লিগায় শীর্ষে থাকা ক্লাব বার্সেলোনার ম্যানেজার আর্নেস্তো ভালভার্দে। চার নম্বর রিয়াল সোসিয়েদাদের বিরুদ্ধে আক্রমণে রাখেন আঁতোয়া গ্রিজ়ম্যান, লুইস সুয়ারেস ও লিয়োনেল মেসিকে। কিন্তু ১২ মিনিটে ০-১ পিছিয়ে যায় বার্সাই! 

বাইরের মাঠে সোসিয়েদাদের প্রথম গোল পেনাল্টিতে। একটা কর্নারে বিপক্ষ ফুটবলারের জার্সি টেনে রেখেছিলেন সের্খিয়ো বুস্কেৎস। রেফারি পেনাল্টি দেন। গোল করে যান মিকেল ওয়ারজ়াবাল। এ দিনও বার্সা ডিফেন্স নড়বড়ে দেখিয়েছে। এল ক্লাসিকোর আগে যা উদ্বেগে রাখবেই মেসিদের। রিয়াল মাদ্রিদ রবিবার খেলবে ভ্যালেন্সিয়ার বিরুদ্ধে। জিতলে কিন্তু তারাই শীর্ষে চলে যাবে। 

শনিবার বার্সা গোল শোধ করে ৩৮ মিনিটে। সুয়ারেস পাস ধরে গ্রিজ়ম্যান মাঝমাঠ থেকে ছুটতে থাকেন এবং অরক্ষিত রিয়াল সোসিয়েদাদ গোলরক্ষক অ্যালেক্স রেমিরোকে পেয়ে যান। নিখুঁত ভাবে গোলরক্ষকের মাথার উপর দিয়ে বল জালে জড়িয়ে দেন ফরাসি তারকা। মেসিকে এ দিন শুরুতে নিষ্প্রভ দেখাচ্ছিল। একবার অবিশ্বাস্য ভাবে খুব খারাপ একটা ফ্রি-কিক মারেন। কিন্তু ১-১ হওয়ার পরে জ্বলে ওঠেন। একবার তিন জনকে কাটিয়ে প্রায় গোল করে দিচ্ছিলেন। শেষ পর্যন্ত অবশ্য বলের উপর নিয়ন্ত্রণ রাখতে পারেননি। দ্বিতীয়ার্ধের চার মিনিটে বার্সা ২-১ করে। সেই মেসির ‘প্লেটে সাজিয়ে দেওয়া’ পাস থেকে গোল। সুয়ারেস শেষ ছ’টি গোলের পাঁচটিই করলেন বার্সা অধিনায়কের পাস থেকে। তখন মনে হচ্ছিল ম্যাচ মেসিরাই জিততে যাচ্ছেন। কিন্তু ৬২ মিনিটে অ্যান্ডার টের স্টেগানের অবিশ্বাস্য ভুলে আবার গোল করে ২-২ করে দেন আলেকজান্ডার ইসাক। সংযুক্ত সময়ে একটা ক্রশে পিকে প্রায় গোল করে দিচ্ছিলেন। কিন্তু তাঁকে বক্সে জার্সি টেনে ফেলে দেওয়া হয়। এ বার কিন্তু রেফারি বার্সাকে পেনাল্টি দেননি।

আরও পড়ুন: গোলাপি বলের টেস্টেও লাবুশানের দাপট চলছে

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন