Advertisement
১৬ এপ্রিল ২০২৪

খুদে ভক্তকে সই করা টি শার্ট উপহার ‘ডাক্তার’ সুয়ারেজের

লুই সুয়ারেজ ডিফন্ডারকে কামড়ে দেন। লুই সুয়ারেজ ক্যানসারাক্রান্ত শিশুর সঙ্গে ডাক্তার সেজে দেখাও করেন! ফুটবল দুনিয়া যদি এর আগে উরুগুয়ে স্ট্রাইকারের ‘দানবীয়’ রূপ দেখে থাকে, তা হলে তাঁর মানবিক দিকটাও এ বার দেখে রাখল।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৪ জুলাই ২০১৫ ০৩:৪৩
Share: Save:

লুই সুয়ারেজ ডিফন্ডারকে কামড়ে দেন।
লুই সুয়ারেজ ক্যানসারাক্রান্ত শিশুর সঙ্গে ডাক্তার সেজে দেখাও করেন!
ফুটবল দুনিয়া যদি এর আগে উরুগুয়ে স্ট্রাইকারের ‘দানবীয়’ রূপ দেখে থাকে, তা হলে তাঁর মানবিক দিকটাও এ বার দেখে রাখল।
এক খুদেকে বার্সা স্ট্রাইকার কথা দিয়েছিলেন, নিজের সই করা ক্লাব টি শার্ট উপহার দেবেন। বিশেষত্ব হল, সুয়ারেজের সেই খুদে সমর্থক ক্যানসারে ভুগছে। এবং তাকে আনন্দ দিতে হাসপাতালে সোজা ডাক্তার সেজে ঢুকে পড়লেন সুয়ারেজ। যা দেখে রীতিমতো চমকে গেল তার খুদে ভক্ত।
গত মে মাসে ঘটনার শুরু। মাতিও নামের সুয়ারেজের এক খুদে ভক্তকে ডাক্তারের সঙ্গে দেখা করা কথা ছিল। তাকে হাসপাতাল থেকে তখন বলা হয়, তোমার জন্য বিশেষ এক ডাক্তার আসছেন। এখনই ভিডিওতে কথা বলবেন। মাতিও স্তব্ধ হয়ে যায় যখন সে আবিষ্কার করে সেই ডাক্তার আর কেউ নয়— স্বয়ং লুই সুয়ারেজ! ঝরঝরিয়ে সে কেঁদেও ফেলে। সুয়ারেজ তখন তাঁকে বলেন, ‘‘তুমি অত্যন্ত সাহসী এক যোদ্ধা। তোমাকে এ ভাবেই লড়ে যেতে হবে।’’ মাতিওকে বলেও দেন যে, যদি সে ডাক্তারের কথামতো চলে, ওষুধপত্র ঠিকঠাক খায়, তা হলে তিনি তাঁর সই করা বার্সা টি শার্ট মাতিওকে দেবেন।

সুয়ারেজ কথা রাখলেনও।

চলতি সপ্তাহেই স্ত্রী সোফিয়ার সঙ্গে সেই হাসপাতালে চলে যান সুয়ারেজ। সেখানে মাতিওর সঙ্গে দেখা করে তাকে টি শার্টও দিয়ে দেন। রীতিমতো ডাক্তারের পোশাক পরে। শুধু মাতিও-ই নয়, ক্যানসারক্রান্ত আরও কিছু খুদের সঙ্গে দেখা করেন বার্সা স্ট্রাইকার। যার পর বলাবলি চলছে, চিয়েলিনিকে কামড়ানোই সুয়ারেজের একমাত্র পরিচয়পত্র নয়। তাঁর আরও একটা দিক আছে। যেখানে কর্কট-রোগ আক্রান্ত শিশুর মন ভাল রাখতে অনেক কিছু করে ফেলতে পারেন উরুগুয়ের বিতর্কিত স্ট্রাইকার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Luis Suarez t shirt football barcelona
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE