• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বার্মিংহাম সিটি থেকে ইস্টবেঙ্গলে মাগোমা

Maghoma
নজরে: নতুন চ্যালেঞ্জের জন্য তৈরি মাগোমা। ছবি: এসসি ইস্টবেঙ্গল।

বার্মিংহাম সিটির তারকা জা মাগোমাকে এ বার খেলতে দেখা যাবে লাল-হলুদ জার্সিতে। সোমবারই ষষ্ঠ বিদেশি হিসেবে সরকারি ভাবে তাঁর নাম ঘোষণা করল এসসি ইস্টবেঙ্গল। 

৩২ বছর বয়সি মাগোমার উত্থান টটেনহ্যাম হটস্পারের যুব দল থেকে। ২০০৯ সালে তিনি যোগ দেন বার্টন অ্যালবিয়নে। পাঁচ বছর খেলার পরে সই করেন শেফিল্ড ওয়েডনেসডে-তে। ২০১৫ সালে কঙ্গো জাতীয় দলের মিডফিল্ডার মাগোমা যোগ দেন বার্মিংহামে। ২০১৭-১৮ মরসুমে দলের বর্ষসেরা ফুটবলারও হন তিনি।

বার্মিংহামের হয়ে ৪১৭ ম্যাচে ৫৭টি গোল করেছেন মাগোমা। সহায়তা ৫৫টি। উইঙ্গার হিসেবেও খেলতে পারেন। দেশের হয়ে এখনও পর্যন্ত ২২টি ম্যাচ খেলেছেন লাল-হলুদের নতুন তারকা। সোমবার এসসি  ইস্টবেঙ্গল তাঁর নাম ঘোষণার পরে উচ্ছ্বসিত মাগোমা বলেছেন, ‘‘গোয়ায় দলের সঙ্গে যোগ দেওয়ার জন্য মুখিয়ে রয়েছি। এসসি ইস্টবেঙ্গলের সমর্থকদের আবেগ সম্পর্কে আমি ওয়াকিবহাল। আমার লক্ষ্য থাকবে ওঁদের জন্য সব সময় নিজের সেরাটা দেওয়ার।’’ 

আরও পড়ুন: বাটলারের ৭০, চেন্নাইয়ের বিরুদ্ধে দাপটে ৭ উইকেটে জিতল রাজস্থান

আইএসএলে শেষ দল হিসেবে যোগ দিলেও যুদ্ধকালীন তৎপরতায় দল গঠনের কাজ প্রায় শেষের মুখে লাল-হলুদ শিবিরে। কোচ রবি ফাওলারের পরামর্শে  আগেই চুক্তি সেরে ফেরা হয়েছিল স্কটল্যান্ডের ড্যানি ফক্স, অস্ট্রেলিয়ার স্কট নেভিল, জার্মানির মাঠি স্টাইনমান এবং ওয়েলসের অ্যারন জোসুয়া আমাদির সঙ্গে। সোমবার নেওয়া হল মাগোমাকে। আর মাত্র এক জন বিদেশি ফুটবলার সই করানো বাকি রয়েছে। লাল-হলুদ শিবিরের খবর, কয়েক দিনের মধ্যেই সপ্তম বিদেশি চূড়ান্ত হয়ে যাবে। সোমবার চুক্তি করা হয় ভারতীয় ডিফেন্ডার নারায়ণ দাসের সঙ্গেও।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন