Advertisement
১৭ এপ্রিল ২০২৪
Kapil Dev

ধোনির বয়স কিন্তু ২০ নয়, ২০ হবেও না, বললেন কপিল

ইংল্যান্ডে পরের বছর বিশ্বকাপে ধোনি খেলবেন কিনা, তা নিয়ে চলছে চর্চা। ক্রিকেটমহলের একাংশ মনে করছে আগের মতো ফিনিশার হিসেবে খেলতে পারছেন না রাঁচির যুবক।

ধোনির অভিজ্ঞতাকে গুরুত্ব দিচ্ছেন কপিল। ফাইল চিত্র।

ধোনির অভিজ্ঞতাকে গুরুত্ব দিচ্ছেন কপিল। ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৯ নভেম্বর ২০১৮ ১৪:০৯
Share: Save:

মহেন্দ্র সিং ধোনির বয়স আর ২০ নেই। তাই কুড়ি বছর বয়সী ধোনির মতো পারফরম্যান্স এখন চাইলে তা ভুলই হবে বলে মনে করছেন কিংবদন্তি কপিল দেব। 'ফিনিশার' ধোনিকে যেন আর দেখার আশা না করা হয়, এটাই বলতে চাইছেন তিনি।

ধোনি এই মুহূর্তে খেলছেন শুধু একদিনের ফরম্যাটে। ইংল্যান্ডে পরের বছর বিশ্বকাপে তিনি খেলবেন কিনা, তা নিয়ে সেজন্যই চলছে চর্চা। ক্রিকেটমহলের একাংশ মনে করছে আগের মতো ম্যাচ জেতাতে পারছেন না রাঁচির যুবক। টি-টোয়েন্টি ফরম্যাট থেকে তাঁকে বিশ্রাম দেওয়া হয়েছে এই কারণেই। জাতীয় নির্বাচকরা সেজন্যই ঋষভ পন্থকে দেখে নিতে চাইছেন ওভারের ফরম্যাটে।

এই আবহেই বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিল বলেছেন, "ধোনি এখনও পর্যন্ত যা করেছে. তা দুর্দান্ত। সমস্যা হল, আমরা এখনও ২০ বা ২৫ বছর বয়সী ধোনিকে দেখার আশা করছি। যা সম্ভবই না। ধোনির অভিজ্ঞতা রয়েছে। সেই অভিজ্ঞতা যদি দলের কাজে লাগাতে পারে, তবে সেটাই অনেক। তবে সবাইকে এটা বুঝতে হবে যে ধোনির বয়স আর ২০ নেই। আর কখনও ২০ বছরে ও ফিরবেও না। ধোনি যদি ফিট থাকে, ভাল ক্রিকেট খেলে, তবে ও দলের সম্পদ। একমাত্র দেখার ব্যাপার হল ওর ফিটনেস। আমি আশা করছি ধোনি আরও অনেক ম্যাচ খেলবে।"

আরও পড়ুন: 'ভারতকে টেস্ট সিরিজে ৪-০ ওড়াবে অস্ট্রেলিয়া'

আরও পড়ুন: ‘ওরা স্লেজিং করুক বা না করুক তীব্রতা কমবে না’​

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE