Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Sports News

ক্যান্সার আক্রান্ত ব্যাডমিন্টন তারকা লি চং উই

গত এক সপ্তাহ ধরে তাঁর চিকিৎসা চলছে। চিকিৎসায় ভাল ফলও পাওয়া যাচ্ছে বলে জানা গিয়েছে। গত জুলাই থেকেই অনুশীলন করা বন্ধ করে দিয়েছিলেন মালয়েশিয়ান এই অলিম্পিয়ান।

ক্যান্সারে আক্রান্ত লি চং উই। ছবি: রয়টার্স।

ক্যান্সারে আক্রান্ত লি চং উই। ছবি: রয়টার্স।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০১৮ ১৮:১৮
Share: Save:

পর পর বেশ কয়েকটি ইভেন্ট থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন অসুস্থতার জন্য। কিন্তু কী সমস্যা জানা যাচ্ছিল না। মনে করা হচ্ছিল চোট। কিন্তু ব্যাডমিন্টন অ্যাসোসিয়েশন অব মালয়েশিয়ার প্রেসিডেন্ট এক বার্তায় জানান, লি চং উই ক্যান্সারে আক্রান্ত। যদিও একদম শুরুতেই তাঁর ক্যান্সার ধরা পড়েছে। তাঁর নাকে ক্যান্সার হয়েছে। এই মুহূর্তে তিনি চিকিৎসার জন্য রয়েছে তাইওয়ানে।

গত এক সপ্তাহ ধরে তাঁর চিকিৎসা চলছে। চিকিৎসায় ভাল ফলও পাওয়া যাচ্ছে বলে জানা গিয়েছে। গত জুলাই থেকেই অনুশীলন করা বন্ধ করে দিয়েছিলেন মালয়েশিয়ান এই অলিম্পিয়ান। তখনই জানা যায় তিনি অসুস্থ। শুরু হয় জল্পনা। বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপ আর এশিয়ান গেমস থেকেও নাম তুলে নেন তিনি। এর পরই সামনে আসে অলিম্পিক্সে তিন বারের রুপো জয়ী তারকা ক্যান্সারে আক্রান্ত।

অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্টনোরজা জাকারিয়া বলেন, ‘‘ও চিকিৎসায় সাড়া দিচ্ছে। একদম শুরুতেই ক্যান্সার ধরা পড়েছে। অ্যাসোসিয়েশনের তরফে সব সময় ওর সঙ্গে যোগাযোগ রাখা হচ্ছে। দেশের তারকার জন্য আমরা সব সময় রয়েছি।’’ তিনি দেশের তারকা। এই মুহূর্তে বিশ্ব ব্যাডমিন্ট র‌্যাঙ্কিংয়ে চতুর্থ স্থানে রয়েছেন তিনি। ২০১৫তে ডোপিংয়ের জন্য নির্বাসিতও হয়েছিলেন।

আরও পড়ুন
কান্নায় ভেঙে পড়া আফগান বোলারকে সান্ত্বনা দিলেন শোয়েব

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE