Advertisement
১৯ এপ্রিল ২০২৪

চ্যাম্পিয়ন্স লিগে অনিশ্চিত ম্যান সিটি

ম্যান সিটির বিরুদ্ধে ওঠা যাবতীয় অভিযোগের তদন্ত-রিপোর্ট খতিয়ে দেখে উয়েফার এই বিভাগটি চূড়ান্ত সিদ্ধান্ত নেবে। এই খবরে, আবু ধাবির একটি ধনী সংস্থার মালিকাধীন ম্যান সিটি ক্লাব দারুণ হতাশ।

 উদ্বেগ: গুয়ার্দিওলার সামনে অপ্রত্যাশিত সংকট। ফাইল চিত্র

উদ্বেগ: গুয়ার্দিওলার সামনে অপ্রত্যাশিত সংকট। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৭ মে ২০১৯ ০৪:৩৯
Share: Save:

আবার বড় ধাক্কা খেল টানা দু’বার ইংলিশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন ম্যাঞ্চেস্টার সিটি। তাদের বিরুদ্ধে আর্থিক অনিয়মের অভিযোগ অনেক দিনের। উয়েফা তার তদন্তও চালাচ্ছে। বিশ্বস্ত সূত্রের খবর, অভিযোগ সত্যি প্রমাণিত হলে পরের বার তারা চ্যাম্পিয়ন্স লিগে খেলতে পারবে না। এবং ব্যাপারটা ক্রমশ সে দিকেই যাচ্ছে। কারণ উয়েফা চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার জন্য পুরো বিষয়টিকে পাঠিয়ে দিল তাদের অ্যাডজুডিকেটরি চেম্বারে।

ম্যান সিটির বিরুদ্ধে ওঠা যাবতীয় অভিযোগের তদন্ত-রিপোর্ট খতিয়ে দেখে উয়েফার এই বিভাগটি চূড়ান্ত সিদ্ধান্ত নেবে। এই খবরে, আবু ধাবির একটি ধনী সংস্থার মালিকাধীন ম্যান সিটি ক্লাব দারুণ হতাশ। যদিও ক্লাবের তরফ থেকে দেওয়া বিবৃতিতে বলা হল যে উয়েফার সিদ্ধান্তে তারা হতাশ হলেও আফসোস করছে না। কারণ এটা তাদের কাছে বিস্ময়কর কিছু নয়, বরং প্রত্যাশিতই ছিল। উয়েফা জানিয়েছে যে ইউরোপের ফুটবল ক্লাবগুলির আর্থিক বিষয় নিয়ন্ত্রণ করে যে কমিটি (সিএফসিবি) তারা তদন্ত শেষ করেছে এবং তার রিপোর্ট পাঠিয়ে দিয়েছে অ্যাডজুডিকেটরি চেম্বারে। চূড়ান্ত সিদ্ধান্ত এই চেম্বারই নেবে। প্রসঙ্গত, ম্যান সিটির বিরুদ্ধে ওঠা যাবতীয় অভিযোগ ও প্রমাণ খতিয়ে দেখেছেন উয়েফার তদন্তকারী অফিসার ইয়েভস লেটার্মে। অনিয়মের এই খবর প্রথম প্রকাশিত হয়েছিল জার্মানির একটি পত্রিকায় এবং তার পরে তীব্র চাঞ্চল্য সৃষ্টি হয়। তদন্তকারী অফিসার ইয়েভস লেটার্মেই চূড়ান্ত সিদ্ধান্তের জন্য বিষয়টিকে অ্যাডজুডিকেটরি চেম্বারে পাঠিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেন।

ম্যাঞ্চেস্টার সিটির বিরুদ্ধে মূল অভিযোগটা হচ্ছে, তারা উয়েফার ‘ফিনান্সিয়াল ফেয়ারপ্লে’-র নিয়ম ভেঙে বহু বহু কোটি টাকার চুক্তি করে স্পনসরদের সঙ্গে। প্রসঙ্গত, এই একই কারণে তাদের ৪৩৯ কোটি ৭৫ লক্ষ ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছিল। তবে সেটা ২০১৪ সালে। এ বারের পরিস্থিতির পরিপ্রেক্ষিতে ম্যাঞ্চেস্টার সিটি বিবৃতি দিয়ে বলেছে, ‘‘আমরা নিশ্চিত যে ক্লাবের পক্ষে দুর্ভাগ্যজনক বা ক্ষতিকর কোনও সিদ্ধান্ত উয়েফা নেবে না। নিরপেক্ষ বিচার কমিটির প্রতি আমাদের পুরো আস্থা আছে।’’ ম্যান সিটি আশাবাদী হলেও এ বারও যে উয়েফা তাদের বিরুদ্ধেই সিদ্ধান্ত নিতে যাচ্ছে সেটা অনেকটাই নিশ্চিত বলে মনে করছে ফুটবল মহল। এবং শাস্তি হিসেবে পেপ গুয়ার্দিওলার ক্লাবের আগামী চ্যাম্পিয়ন্স লিগেই হয়তো খেলতে দেওয়া হবে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Football UCL UEFA Manchester City
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE