• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

পাঁচ গোলে জিতে প্রত্যাবর্তন সিটির

Sterling
উচ্ছ্বাস: গোলদাতা স্টার্লিংকে অভিনন্দন সতীর্থের। রয়টার্স

নিউ ক্যাসল ইউনাইটেডকে চূর্ণ করে ফের স্বমহিমায় ম্যাঞ্চেস্টার সিটি। ইপিএল চ্যাম্পিয়ন লিভারপুলের বিরুদ্ধে ৪-০ জয়ের পরেই সাউদাম্পটন ম্যাচে বিপর্যয়। ফুটবলপ্রেমীদের মতো ম্যান সিটি ম্যানেজার পেপ গুয়ার্দিওলাও বিস্মিত হয়েছিলেন এই হারের পরে। কেন এ রকম হচ্ছে তার কোনও কারণ খুঁজে পাচ্ছিলেন না তিনি। অবশেষে চিন্তামুক্ত ম্যান সিটির চাণক্য।

বুধবার ঘরের মাঠে সাউদাম্পটনের বিরুদ্ধে ম্যাচের ১০ মিনিটেই গোল করে ম্যান সিটিকে এগিয়ে দেন গ্যাব্রিয়েল জেসুস। ২১ মিনিটে ২-০  করেন রিয়াদ মাহরেজ। ম্যান সিটির নীল ঝড় সামলাতে না পেরে ৫৮ মিনিটে নিজের গোলেই বল ঢুকিয়ে দেন নিউ ক্যাসলের ফার্নান্দেস। ৬৫ মিনিটে ম্যান সিটির হয়ে ৪-০ করেন দাভিদ সিলভা। ম্যাচের সংযুক্ত সময়ে গোল করে  ৫-০ করেন স্টার্লিং। 

তবে এই মুহূর্তে ইপিএল থেকে তিন ও চার নম্বর দল হিসেবে কারা পরের বার চ্যাম্পিয়ন্স লিগে খেলবে তা নিয়েই আগ্রহ তুঙ্গে। লিভারপুল খেতাব জিতে নেওয়ার পরে ইংল্যান্ডের ফুটবল মরসুম ঘিরে আপাতত এটাই সব চেয়ে আগ্রহের বিষয়। মঙ্গলবারের পরে তিন ও চারে আছে চেলসি (৬০ পয়েন্ট) এবং লেস্টার সিটি (৫৯ পয়েন্ট)। দু’দলই খেলবে আরও চারটি করে ম্যাচ। চেলসি ম্যানেজার ফ্রাঙ্ক ল্যাম্পার্ডের কথায়, ‘‘আমরা সত্যিই খুব চাপে আছি। তবে ফুটবলারদের এই চাপের মধ্যেও ভাল খেলতে হবে।’’ বাইরের মাঠে ক্রিস্টাল প্যালেসের বিরুদ্ধে রীতিমতো রুদ্ধশ্বাস পরিস্থিতিতে মঙ্গলবার ৩-২ জিতে তিন পয়েন্ট পায় চেলসি। তাদের তিন গোলদাতা অলিভিয়ের জিহু (৬ মিনিটে), ক্রিশ্চিয়ান পুলিসিচ (২৭ মিনিট) ও ট্যামি আব্রাহাম (৭১ মিনিট)। উত্তেজনা ছিল লেস্টার সিটি বনাম আর্সেনাল ম্যাচেও। ফল ১-১। ৮৩ মিনিট পর্যন্ত গানার্স ১-০ এগিয়ে ছিল। ২১ মিনিটে পিয়ের-এমেরিক আবুমেয়ং গোল করেন। ৭৫ মিনিটে এদি কেতিয়া অবৈধ ট্যাকল করে লাল কার্ড দেখায় শেষ পর্বে আর্সেনালকে ১০ জনে খেলতে হয়। সেই সুযোগ কাজে লাগিয়ে জেমি ভার্ডি ৮৪ মিনিটে গোল শোধ করে দেন।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন