Advertisement
২০ এপ্রিল ২০২৪
ইপিএল

এভার্টনকে হারিয়ে আবার লিগ শীর্ষে সেই সিটি

এই জয়ে লিগ টেবলে আবার এক নম্বর জায়গাটা ফিরে পেল ম্যাঞ্চেস্টার সিটি। তাদের পয়েন্ট ১৪ ম্যাচে ৪৪। সেখানে লিভারপুলের পয়েন্ট ৪২। অবশ্য য়ুর্গেন ক্লপের ফুটবলাররা খেলেছেন একটা ম্যাচ কম।

প্রথম গোলের পর উচ্ছাস গ্যাব্রিয়েল জেসুসের(মাঝে)।—ছবি এএফপি।

প্রথম গোলের পর উচ্ছাস গ্যাব্রিয়েল জেসুসের(মাঝে)।—ছবি এএফপি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৬ ডিসেম্বর ২০১৮ ০৪:০৩
Share: Save:

ম্যাঞ্চেস্টার সিটি ৩ • এভার্টন ১

গত শনিবার ইপিএলে অপ্রত্যাশিত ভাবে চেলসির কাছে হেরে যায় ম্যাঞ্চেস্টার সিটি। চলে যায় লিগ টেবলের শীর্ষস্থানও। তবু পেপ গুয়ার্দিওলার ক্লাব যে এ বারও লিগ খেতাব জয়ের প্রধান দাবিদার সেটা বোঝা গেল শনিবার। এতিহাদে রাহিম স্টার্লিংরা হারিয়ে দিল এভার্টনকে ৩-১ গোলে।

এই জয়ে লিগ টেবলে আবার এক নম্বর জায়গাটা ফিরে পেল ম্যাঞ্চেস্টার সিটি। তাদের পয়েন্ট ১৪ ম্যাচে ৪৪। সেখানে লিভারপুলের পয়েন্ট ৪২। অবশ্য য়ুর্গেন ক্লপের ফুটবলাররা খেলেছেন একটা ম্যাচ কম। রবিবার লিভারপুল বনাম ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের লড়াই। যে ম্যাচের পরে টেবলের অবস্থা কী দাঁড়ায় সেটাই এখন দেখার।

গুয়ার্দিওলা তাঁর দলে চারটি পরিবর্তন করেছিলেন। প্রথম দলে রাখেননি রাহিম স্টার্লিং, জন স্টোনস, অকসান্দ্রে জিনচেঙ্কো ও ফিল ফডেনকে। তাঁদের জায়গায় নামান ফাবিয়েন ডেল্ফ, রিয়াদ মাহরেজ়, ফার্নান্দিনহো ও কাইল ওয়াকারকে। চোট সারিয়ে উঠলেও ম্যান সিটি ম্যানেজার প্রথম থেকে খেলানোর ঝুঁকি নেননি কেভিন দ্য ব্রুইন ও সের্খিয়ো আগুয়েরোকে।

এ দিকে প্রিমিয়ার লিগে ১১ ম্যাচ পরে গোল পেলেন গ্যাব্রিয়েল জেসুস। তাও জোড়া গোল। খেলার ২২ ও ৫০ মিনিটে। ৬৯ মিনিটে সিটির তিন নম্বর গোলটি দেন রাহিম স্টার্লিং। এভার্টনের একমাত্র গোলটি খেলার ৬৫ মিনিটে করেন দমিনিক ক্যালভার্ট।

ম্যাচের পরে পেপ গুয়ার্দিওলা বললেন, নতুন সূচির পরিপ্রেক্ষিতে তাঁর ক্লাবকে এভার্টন ম্যাচের জন্য প্রস্তুত হতে প্রচুর কাঠখড় পোড়াতে হয়েছে। শনিবার প্রায় শূন্য ডিগ্রির কাছাকাছি তাপমাত্রা ছিল। পেপ স্বীকার করেছেন, তাঁর দলের ভাল খেলার পথে সেটাও একটা সমস্যা ছিল। সঙ্গে তিনি বলেছেন, ‘‘আমি এটা ভেবে খুশি যে ছেলেরা চেলসি ম্যাচে হারের গ্লানি ভুলতে পেরেছে। আর হফেনহাইমের সঙ্গে চ্যাম্পিয়ন্স লিগের খেলাও আমাদের ছন্দে ফিরতে সাহায্য করেছে।’’ বহু দিন পরে গোল পেয়ে দারুণ খুশি জেসুসও। বললেন, ‘‘আমার পরিবার ইংল্যান্ডে পৌঁছে গিয়েছে। আজ খেলাও দেখল। ওদের জন্যই হয়তো গোলে ফিরলাম।’’

এ দিকে নিজেদের মাঠে টটেনহ্যাম ১-০ গোলে হারাল বার্নলিকে। খেলার একমাত্র গোলটি সংযুক্ত সময়ের প্রথম মিনিটে করেন ক্রিশ্চিয়ান এরিকসেন। লিগ টেবলে হ্যারি কেনরা এখন তিন নম্বরে। ম্যাঞ্চেস্টার সিটি আর লিভারপুলের পরেই। তাদের পয়েন্ট ১৭ ম্যাচে ৩৯।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE